রকেট একাউন্ট চেক করার কোড | rocket account check code

রকেট একাউন্ট চেক করার কোড- আমাদের বাংলাদেশের মধ্যে অনেকগুলো মোবাইল ব্যাংকিং রয়েছে তার মধ্যে অন্যতম হচ্ছে রকেট। সাধারণত আমাদের মধ্যে প্রায়ই রকেট একাউন্ট ব্যবহার করে থাকি কিন্তু কিভাবে চেক করতে হয় অর্থাৎ কোন কোডটি ব্যবহার করে অ্যাকাউন্ট ইউজ করতে হয় এটা জানি না।

আপনি যদি রকেট একাউন্ট চেক করার কোড এবং রকেট একাউন্ট চেক করার উপায় সম্পর্কে জানতে চান তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। কেন আজকে রাতে গেলে আমি আপনাদের সাথে রকেট একাউন্ট চেক করার নিয়ম সম্পর্কে বিস্তারিত বর্ণনা করব। তাহলে চলুন শুরু করা যাক।

সাধারণত আমরা জানি প্রত্যেক মোবাইল ব্যাংকিং একাউন্ট চেক করার পদ্ধতি রয়েছে দুটি এক নাম্বার হচ্ছেঃ ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে দুই নাম্বার হচ্ছেঃ সরাসরি মোবাইল ব্যাংকিং অ্যাপ্লিকেশনের মাধ্যমে। ঠিক তেমনি রকেট এর মধ্যেও রয়েছে এই দুটি পদ্ধতি যেগুলো ব্যবহার করে আপনি রকেট একাউন্ট চেক করা থেকে শুরু করে রকেট একাউন্টের ব্যালেন্স চেক করা ইত্যাদি। এই দুইটি পদ্ধতি সম্পর্কে জানার জন্য আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়তে ভুলবেন না।

রকেট একাউন্ট চেক করার কোড | rocket account check code

রকেট একাউন্ট এর মধ্যে আরেকটি বিশেষ সুবিধা হচ্ছে অর্থাৎ বলতে গেলে একদম একটা নতুন সুখবর সেটা হচ্ছেঃ আপনি যদি রকেট অ্যাপলিকেশন ইউস করার মাধ্যমে কোন ব্যক্তিকে অর্থাৎ পার্সোনাল নাম্বারে টাকা সেন্ড করেন তাহলে আপনার থেকে কোন টাকা কাটা হবে না। অর্থাৎ আপনি বিনামূল্যে টাকা সেন্ড করতে পারবেন খুব সহজেই। তার জন্য অবশ্যই রকেট এপ্লিকেশন ইন্সটল করার পর লগইন করে সেন্ড মানি অপশন থেকে যাকে টাকা পাঠাবেন তার নম্বরটি দিয়ে আপনার গোপনীয় পিন কোড টা দেওয়ার পর চেপে ধরে থাকলে কাঙ্খিত নাম্বারে টাকা গুলো চলে যাবে।

See also  ইউএস বাংলা এয়ারলাইন্স নিয়োগ

তো এখন আমরা মূল আলোচনায় আসি অর্থাৎ রকেট একাউন্ট চেক করার কোড বা রকেট একাউন্ট চেক করার নিয়ম। যেহেতু মোবাইল ব্যাংকিং সেবার মধ্যে রকেট অন্যতম তাই এটিও 2 পদ্ধতি তে ব্যাবহার করাজায় কিংবা ইউজ করা যায়। (১) রকেট অ্যাপলিকেশন ইউস করার মাধ্যমে (২) রকেট ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে। তো এখন আমরা এই দুই পদ্ধতিতে কিভাবে রকেট একাউন্ট চেক করবেন সেটা জানবো।

(১) রকেট অ্যাপ্লিকেশনের মাধ্যমে রকেট একাউন্ট চেক করার নিয়ম।

  • সর্বপ্রথম প্লে স্টোরে গিয়ে কিংবা গুগোল এ কি রকেট অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করুন। রকেট অ্যাপ্লিকেশন ডাউনলোড করার জন্য আপনি সরাসরি প্লে স্টোরে গিয়ে “রকেট” সার্চ করতে পারেন। সার্চ করার সাথে সাথে সর্বপ্রথম আপনার সামনে রকেট অফিশিয়ালি অ্যাপসটি চলে আসবে এবং সেখান থেকে ইন্সটল করে নিন। অথবা আপনি যদি খুব সহজেই ডাউনলোড করতে চান তাহলে এখানে ক্লিক করুন।
  • রকেট একাউন্টে মোবাইল ইন্সটল হওয়ার পর এখন আপনাকে সেই রকেট একাউন্টে লগইন করতে হবে। আপনার অ্যাকাউন্টটি রকেট অ্যাপ্লিকেশনে লগইন করার জন্য রকেট অ্যাপস ওপেন করার পর আপনার যে নাম্বারে রকেট একাউন্ট আছে সেটি বসিয়ে দিন।
  • আপনার নাম্বার বসিয়ে দেয়ার পর সেখানে একটি ওটিপি কোড পাঠানো হবে বা আপনাকে ওটিপি কোড এর জন্য কল করতে পারে। তো আপনি যে কোডটি পেয়েছেন এসএমএস কিংবা কলের মাধ্যমে সেটি বসিয়ে দিন।
  • কোডটি বসিয়ে দেওয়ার পর আপনার গোপনীয় পিনটি টাইপ করুন। আপনার পিনটি বসিয়ে দেওয়ার পর আপনার রকেট একাউন্টের অ্যাপ্লিকেশন ওপেন হয়ে যাবে। এখান থেকে আপনি বিভিন্ন রকম সেবা উপভোগ করতে পারবেন যেমনঃ রকেট ব্যালেন্স চেক, মোবাইল রিচার্জ, বিল পরিশোধ, সেন্ড মানি ইত্যাদি সহ আরো নানা ফিউচার।

রকেট একাউন্ট চেক করার কোড ব্যবহার করা হয়েছে এই আপনি এই পদ্ধতিটি অবলম্বন করে খুব সহজেই আপনার অ্যাকাউন্টের যাবতীয় তথ্য এবং চেক করতে পারবেন সবকিছুই। আপনি যদি অ্যাপ্লিকেশনের মাধ্যমে ইউজ করেন তাহলে সেখানে মিনি স্টেটমেন্ট ব্যবহার করতে পারবেন বা দেখতে পারবেন। আরেকটা মজার বিষয় হচ্ছে অ্যাপ্লিকেশনের মাধ্যমে কোন একটা একাউন্টে সেন্ড মানি করার পর সেখান থেকে আপনি রশিদ ডাউনলোড করতে পারবেন। আশা করি বুঝতে পেরেছেন কিভাবে অ্যাপস ব্যবহার করার মাধ্যমে রকেট একাউন্ট চেক করতে হয়।

See also  দুবাই ১ টাকা বাংলাদেশের কত টাকা | ১ দিরহাম বাংলাদেশের কত টাকা | দুবাই কোন দেশের রাজধানী?

(২) রকেট একাউন্ট চেক করার কোড | ইউএসএসডি কোডের মাধ্যমে রকেট একাউন্ট চেক

  • আমাদের মধ্যে অনেকেই আছে যারা কিনা রকেট কিংবা অন্যান্য মোবাইল ব্যাংকিং ইউজ করে কিন্তু স্মার্টফোন না থাকার কারণে অ্যাপ্লিকেশনের মাধ্যমে মোবাইল ব্যাংকিং সেবা গুলো নিতে সক্ষম নয়। যার কারণে তাদেরকে অন্য আরেকটি ভিন্ন উপায় অবলম্বন করতে হয় যার মাধ্যমে তার মোবাইল ব্যাংকিং এর সব তথ্য দেখতে হবে।
  • তো চিন্তার কোন কারণ নেই কেননা আজকে এখন আমি আপনাদের সাথে শেয়ার করব কিভাবে শুধুমাত্র একটি ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে আপনার রকেট একাউন্ট এর যাবতীয় তথ্য দেখতে পাবেন এবং সেন্ড মানি, ক্যাশ আউট ইত্যাদি সবগুলোই ইউএসএসডি কোডের মাধ্যমে করা যায়। চলুন তাহলে আর কথা না বাড়িয়ে শুরু করা যাক মূল বিষয়।
  • আপনি যদি আপনার রকেট একাউন্ট ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে চেক করতে চান কিংবা উপভোগ করতে চান সমস্ত ফিউচার তাহলে আপনার ফোনে ডায়াল প্যাড এ গিয়ে অবশ্যই ডায়াল করতে হবে *322# । এই কোডটি ডায়াল করার পর আপনার সামনে একটা রকেট একাউন্ট এর যাবতীয় ফিউচার লিস্ট চলে আসবে।
  • সেখান থেকে আপনি আপনার রকেট একাউন্টের ব্যালেন্স চেক করতে পারবেন, অন্য কোন পারসোনাল রকেট একাউন্টে টাকা সেন্ড মানি করতে পারবেন, এজেন্ট একাউন্ট এর মাধ্যমে ক্যাশ আউট করতে পারবেন, বিদ্যুৎ বিল থেকে শুরু করে অনেক ধরনের বিল পরিশোধ করতে পারবেন, আপনার রকেট একাউন্টের পিন পরিবর্তন করতে পারবেন ইত্যাদি।

উপসংহারঃ

আজকের এই কষ্ট করে লেখা আর্টিকেলটিতে যদি আপনার একটু হলেও উপকার আসে তাহলে অবশ্যই আপনার বন্ধু-বান্ধব কিংবা আত্মীয়স্বজনের কাছে শেয়ার করতে ভুলবেন না। কেননা আপনার একটি শেয়ারের কারণে হয়তো অনেক ব্যক্তি অজানা বিষয় সম্পর্কে জেনে যাবে। আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ার জন্য ধন্যবাদ। নিত্যনতুন বিষয় সম্পর্কে জানার জন্য আমাদের সাথেই থাকুন।।