ইংরেজি শব্দের অর্থ কি ?

ইংরেজি শব্দের অর্থ কি


ইংরেজি শব্দের অর্থ কি :- সরাসরি আমরা সকলেই ইংরেজি শিখতে চাই, কিন্তু আপনি কি জানেন আসলে যে ইংরেজি কথা আপনি বলতেছেন সেটার অর্থটা কি? অনেকেই এই বিষয়টা জানে না।

বর্তমান সময়ে এমন কোন লোক আপনি সহজেই খুঁজে পাবেন না যারা কিনা ইংরেজি কে ভালোবাসে না এবং শিখতে চায় না। কেননা ইংরেজি হচ্ছে একটা ইন্টারন্যাশনাল ল্যাঙ্গুয়েজ যেটা কিনা পৃথিবীর প্রায় প্রত্যেকটি দেশের মধ্যেই চলমান রয়েছে।

তাছাড়া আমাদের সকলেরই এই ভাষাটা জানা অনেক ইম্পরট্যান্ট। কেননা আমরা যদি কোথাও ভ্রমন করতে যাই এমন কি আমরা যদি হজ পালন করতে যায় সৌদি আরবে, সেখানেও আপনি তাদের ভাষা না জানলেও ইংরেজিতে কথা বলে আপনার চাহিদা পূরণ করতে পারবেন।

তো আজকের এই আর্টিকেলের আলোচনার মূল বিষয়বস্তু হচ্ছে আসলে আমরা যে ইংরেজি শব্দটা ব্যবহার করি সেই ইংরেজি শব্দের অর্থটা কি? আশা করি আপনিও এই বিষয়টা জানার জন্য আগ্রহী। তো আপনি যদি আগ্রহী হয়ে থাকেন তাহলে অবশ্যই আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়তে ভুলবেন না।

ইংরেজি শব্দের অর্থ কি?

আমাদের মধ্যে অনেকেই এই ইংরেজি শব্দের অর্থটা কি সেই বিষয়টা জানে না আসলে মূলত ইংরেজি শব্দের অর্থ ইংরেজি, যেটা কিনা একটা ইংরেজি ইংলিশ শব্দের বাংলা অর্থ।


আমরা ইংরেজি ভাষায় ইংলিশ যে শব্দটা ব্যবহার করি সেই শব্দটা বাংলাদেশে ইংরেজি হয়ে যায়। মোট কথা বলতে গেলে ইংরেজি এটা হচ্ছে একটা বাংলা শব্দ সুতরাং এটার আর কোন বাংলা অর্থ এখন পর্যন্ত আমি পাই নাই।

তবে ইংলিশ এই শব্দটা বাংলাতে ইংরেজি ব্যবহার করা হয় তেমনি ইংলিশ শব্দটা অন্যান্য ভাষায় অন্যভাবে ডাকা হয় কিংবা অন্যান্য অর্থ হয়। যেমনি ভাবে আমরা ইংলিশ শব্দটাকে বাংলার মধ্যে ইংরেজি বলে থাকি ঠিক তেমনি আরবীরা ইংলিশ শব্দটাকে الإنجليزية (আল্ ইংলিজি) বলে থাকি।

ইংরেজি ভাষার অর্থ হচ্ছে বিলাতী, ইংল্যান্ডের, ইংরেজের, গোরা, ইংরেজ-জাতি, ইংলণ্ডীয় এগুলো হচ্ছে ইংরেজি শব্দের অর্থ, ডিকশনারি থেকে এই ইংরেজি শব্দের অর্থ গুলো খুজে পেয়েছি।

উপসংহার:- আজকের এই নিবন্ধের মধ্যে আমি ছোট্ট একটা বিষয় শেয়ার করেছি। যদিওবা এই আর্টিকেলটা কিন্তু অনেক ইনফর্মেটিভ আশা করি। তো আপনি ইংরেজি শব্দের অর্থ কি এই বিষয়টা জানতে পেরেছেন আমার মনে হয়।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url