Advertise

সিঙ্গাপুর ডলার রেট বাংলাদেশ | আজকের ডলার রেট বাংলাদেশ | ‌সিঙ্গাপুর ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২২

আজকের এই আর্টিকেল আমরা খুব একটা গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করব সেটা হচ্ছে সিঙ্গাপুর ডলার রেট বাংলাদেশ। এটা কমবেশি সকলেরই জানা উচিত বিশেষ করে যারা কিনা সিঙ্গাপুরের মধ্যে বসবাস করে।

সিঙ্গাপুর ডলার রেট বাংলাদেশ | আজকের ডলার রেট বাংলাদেশ | ‌সিঙ্গাপুর ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২২


বাংলাদেশের মধ্যে এমন অনেক লোক আছে যাদের আত্মীয়-স্বজন সিঙ্গাপুরের মধ্যে বসবাস করে কিংবা সিঙ্গাপুরের মধ্যে টাকা আয় করার জন্য প্রবাসী জীবন যাপন করতেছে। বিশেষ করে তারাই এই সমস্ত প্রশ্নগুলি সার্চ করে যে সিঙ্গাপুর ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২২,আজকের ডলার রেট বাংলাদেশ,বাংলাদেশ ব্যাংক ডলার রেট,সিংগাপুর অগ্রণী ব্যাংক রেট ইত্যাদি।

আবার এমন অনেক লোক আছে যারা কিনা সিঙ্গাপুর যাওয়ার জন্য চিন্তা ভাবনা করতেছেন যে, আমি তো সিঙ্গাপুর যাব ঠিক আছে কিন্তু বাংলাদেশ এবং সিঙ্গাপুরের টাকার মধ্যে পার্থক্য কতটুকু রয়েছে। এসব বিষয় জানার জন্য অনেকেই আগ্রহী হয়ে থাকেন।

বিশেষ করে জায়গা কিনা দেশের মধ্যে সিঙ্গাপুর থেকে রেমিটেন্স পাঠায় তারাও এসব বিষয়ে লিখে গুগলে সার্চ করে। কেননা তারা যে সিঙ্গাপুর থেকে টাকা পাঠাচ্ছে সেই ডলার গুলো বাংলাদেশ গিয়ে কত টাকা রূপান্তরিত হবে। তাছাড়া অনেকেরই এসব বিষয় জানার ইচ্ছে থাকে।

তাহলে আজকের এই গেলে আমি এসব বিষয়গুলো আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করব যে আসলে মূলত সিঙ্গাপুর ডলার রেট বাংলাদেশ কেমন হয়ে থাকে। যদিও বা এটা সময়ে সময়ে উঠানামা করে তারপরেও আপনাদেরকে খুব ভালো একটা ধারণা দেওয়ার চেষ্টা করব।

আরো পড়ুনঃ আমেরিকা এক ডলার বাংলাদেশের কত টাকা।

সিঙ্গাপুর ডলার রেট বাংলাদেশ | সিঙ্গাপুর ডলার রেট বাংলাদেশ

যেহেতু এক এক সময় এক এক ধরনের রেট পরিবর্তন হতে থাকে তাই নির্দিষ্টভাবে বলা সম্ভব নয় সিঙ্গাপুরের ডলার রেট এবং বাংলাদেশের টাকার মধ্যে পার্থক্য কতটুকু রয়েছে। অর্থাৎ সাহস বাসায় বলতে গেলে সিঙ্গাপুরের এক টাকা বাংলাদেশের কত টাকা যদিও বা সিঙ্গাপুরের এক ডলার বাংলাদেশের কত ডলার এভাবে বলা যায়।

আজকে যখন আমি আর্টিকেলটি পাবলিশ করতেছি ঠিক তখনকার সময় অনুযায়ী বাংলাদেশ এবং সিঙ্গাপুরের টাকার রেট কতটুকু ছিল এসব বিষয় আলোচনা করব। কেননা আপনারা যদি আজকের পড়ে দেখেন হয়তো ডলার এবং বাংলাদেশি টাকার পার্থক্য কম বেশি হয়ে যেতে পারে।

এখন আমি আপনাদের সাথে মূলত গুগলের যে কারেন্সি কনভার্টার রয়েছে সেটার মাধ্যমে সিঙ্গাপুরের এক টাকা বাংলাদেশের কত টাকা হয় এটা বলার চেষ্টা করি। সুতরাং বর্তমান সময়ের সিঙ্গাপুরের ডলার রেট বাংলাদেশের 68.98 টাকা।

আরো পড়ুনঃ জিমেইল আইডি কিভাবে খুলবো | How to create a Gmail account | ইমেইল ও জিমেইল এর পার্থক্য

সিঙ্গাপুর ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২২

আমি যদি আপনাদেরকে শেয়ার করি সিঙ্গাপুরের এক টাকা বাংলাদেশের কত টাকা ২০২২ তাহলে আর্টিকেলটি অনেক বড় লম্বা করতে হয়। কেননা দিনের পর দিন যেহেতু টাকা গুলো এখানে আমার করে তাই সবগুলো এখানে তুলে ধরার সম্ভব নয়।

তাছাড়া আপনি যদি একবার চিন্তা করেন যদি আমি প্রত্যেক দিনের হিসাব আপনাদের সাথে তুলে ধরি তাহলে আপনাদের পড়তেও অসুবিধা হবে। তাই আমি আপনাদেরকে এখন অনুমানিক ধারণা দেবো যে ১ ই জানুয়ারি ২০২২ এই সময়ে সিঙ্গাপুরের ডলার রেট বাংলাদেশে কত ছিল এবং আজকের তারিখে বাংলাদেশে সিঙ্গাপুরের ডলার রেট কত।

আমি আবারো বলছি আপনাদের সাথে যে সমস্ত তথ্য আমি এখানে শেয়ার করতেছি এখান থেকে সবগুলোই মূলত গুগলের যে কারেন্সি কনভার্টার রয়েছে সেখান থেকে কালেক্ট করা হয়েছে। সুতরাং বলতে গেলে এখানে কোন প্রকার সন্দেহ হওয়ার কিংবা ভুল হওয়ার সম্ভাবনাই নেই। যদি আবার কোন কারণে ভুল হয়ে থাকে তাহলে কমেন্টের মাধ্যমে জানিয়ে দিবেন আমি সংশোধন করে দেওয়ার চেষ্টা করব।

সুতরাং আপনি যদি একটু ধারণা পেতে চান যে ২০২২ শুরু হওয়া থেকে এ পর্যন্ত সিঙ্গাপুরের ডলার রেট বাংলাদেশের মধ্যে কত ছিল তাহলে নিচে একটা আমি ছবি দিয়ে দিয়েছি সেখান থেকে আপনারা আনুমানিকভাবে ধারণা করতে পারবেন।



এটা হচ্ছে একটা গুগলের কারেন্সি কনভার্টার এর স্ক্রিনশট। যেখানে মূলত আপনি দেখতে পাচ্ছেন ১ ই জানুয়ারি ২০২২ সিঙ্গাপুরের ডলার রেট ৬৩.৫৭ বাংলাদেশী টাকা। কিন্তু এখন আপনি যদি আজকের তারিখ অর্থাৎ ১৪ ই সেপ্টেম্বর ২০২২ এর দিখে লক্ষ্য করেন তাহলে দেখতে পাবেন সিঙ্গাপুরের ১ টাকা বাংলাদেশের 68.98 টাকা।

আরো পড়ুনঃ চুল সোজা করার উপায় | How to straighten hair

আজকের ডলার রেট বাংলাদেশ | সিঙ্গাপুর ডলার রেট বাংলাদেশ

আবার অনেকেই এই বিষয়টি লিখে গুগলে সার্চ করেছি আজকের ডলার রেট বাংলাদেশে কত। কমবেশি আমরা সকলেই জানি ইউ এস ডলার হচ্ছে বর্তমান সময়ের আন্তর্জাতিক কারেন্সি। তাই আমি তাদেরকে এখানে ডলার রেট বলতে সেটাই তুলে ধরব।

তবে আপনি যদি আজকের সিঙ্গাপুরের ডলার রেট দেখতে চান তাহলে আর্টিকেলটি উপর থেকে পড়ে আসুন কেননা আমি উপরের দিকে বর্ণনা করার চেষ্টা করেছি সিঙ্গাপুরের ডলার রেট সম্পর্কে। সুতরাং এখানে আমি আন্তর্জাতিক কারেন্সি অর্থাৎ ইউ এস ডলার সম্পর্কে বলার চেষ্টা করব।

আজকে আমি যখন আর্টিকেলটি পাবলিশ করতেছি তখনকার সময় অনুযায়ী আজকের ডলার রেট বাংলাদেশ 96.90 টাকা। তাই সুতরাং আজকের এই আর্টিকেলটা যদি আপনি পরবর্তী দেখেন তাহলে সেই সময় অনুযায়ী ডলার রেট কমতেও পারে বাড়তেও পারে।

বাংলাদেশ ব্যাংক ডলার রেট

আমাদের মধ্যে এমন অনেক লোক আছে যারা কিনা বাংলাদেশ ব্যাংক ডলার রেট জানতে চাই। এখানে মূলত আপনি চাইলে বেচতেও পারবেন আপনার ডলারগুলো আবার চাইলে কিনতেও পারবেন। তবে এক্ষেত্রে আপনার দাম কিছুটা পার্থক্য রয়েছে। অর্থাৎ আপনি যদি কিনেন তাহলে যে আমি বেচবেন সেই দামে পাবেন না।

এখন আমি আপনাদেরকে আজকে ১৩ তারিখ সেপ্টেম্বরের এ পর্যন্ত ডলারের বাংলাদেশ ব্যাংক ডলার রেট কত ছিল এটা জানানোর চেষ্টা করব। সুতরাং নিচে আমি স্ক্রিনশট দিয়ে দিয়েছি সেখান থেকে আপনারা আইডিয়া করে নিতে পারেন যে আপনি কোন তারিখে ডলার ক্রয় বিক্রয়ের ক্ষেত্রে কত টাকা করে পড়বে।

আরো পড়ুনঃ দুবাই ১ টাকা বাংলাদেশের কত টাকা | ১ দিরহাম বাংলাদেশের কত টাকা | দুবাই কোন দেশের রাজধানী?

সিঙ্গাপুর ডলার রেট বাংলাদেশ | আজকের ডলার রেট বাংলাদেশ | ‌সিঙ্গাপুর ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২২


এই তথ্যগুলো আমি কালেক্ট করেছিলাম তো একটা ওয়েবসাইট থেকে। ওয়েবসাইটটা হচ্ছে bb.org.bd সুতরাং আপনাদের যদি কোন প্রয়োজন পড়ে তাহলে এই ওয়েবসাইট থেকে দেখে আসতে পারবেন।

ডলারের রেট কত আজ | সিঙ্গাপুর ডলার রেট বাংলাদেশ

কম বেশি আমরা সকলেই জানি আমরা ডলার বলতে ইউএস ডলার বুঝ থাকি। সুতরাং এখানে আপনারা অনেকেই google এ লিখে সার্চ করে থাকেন যে ডলারের রেট কত আজ। আজকে আমি আর্টিকেলে যখন পাবলিশ করতেছি তখনকার সময় অনুযায়ী ইউ এস ডলারের রেট বাংলাদেশী ছিল অর্থাৎ ডলারের রেট আজ 96.90 টাকা

Please wait...

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url