ইউটিউব ডাউনলোড করব কিভাবে | youtube app download

ইউটিউব ডাউনলোড করব কিভাবে:- আমাদের মধ্যে যারা বিশেষ করে প্রতিনিয়ত অনলাইন দিয়ে ঘাটাঘাটি করে তাদের মধ্যে সবচেয়ে বেশি ব্যবহৃত সোশ্যাল মিডিয়া সাইট হচ্ছে youtube।

এখন আমাদের অনেকের মাঝে ইউটিউব যদি একটু নাগাটি তাহলে হয়তো ঘুমই আসে না। তাছাড়া আমরা যারা নতুন স্মার্টফোন ক্রয় করে এবং যে মোবাইলের মধ্যে ইউটিউব থাকে না সেখানে অবশ্যই নতুন করে ডাউনলোড করতে।

ইউটিউব ডাউনলোড করব কিভাবে

youtube ডাউনলোড করব কিভাবে এটা লিখে অনেকেই সার্চ করে গুগলে। যার কারণে আজকের এই আর্টিকেলটি লেখা হয়েছে অর্থাৎ মূলত যে সমস্ত লোকেরা গুগলে ইউটিউব ডাউনলোড করার নিয়ম লিখে সার্চ করে তাদের উদ্দেশ্যে আজকের লেখা হয়েছে।

সুতরাং আজকের এই আর্টিকেলে আমি আপনাদের সাথে বিশেষ করে বিশেষ করে যে বিষয়টি শেয়ার করবে সেটা হচ্ছে ইউটিউব ডাউনলোড করব কিভাবে। তাই আমি মনে করি আপনি যদি এই প্রশ্নটা করে থাকেন তাহলে আজকের এই পোস্ট টি আপনার জন্য অনেক হেল্প হবে।

তো আপনি যদি একটা নতুন স্মার্টফোন ক্রয় করে থাকেন এবং আপনার স্মার্টফোনে থেকে ইউটিউব টা ডিলিট হয়ে গেছে তাহলে আজকের এই আর্টিকেল থেকে জেনে যাবেন কিভাবে নতুন করে ইউটিউব ডাউনলোড করতে হয়। সুতরাং আর্টিকেল শুরু থেকে শেষ পর্যন্ত পড়া আরম্ভ করে দিন।

আরো পড়ুনঃ 

ইউটিউব কি?

ইউটিউব এটির ইংরেজি শব্দ হচ্ছে youtube সুতরাং ইউটিউব হচ্ছে ক্যালিফোর্নিয়া ভিত্তিক একটি মার্কিন অনলাইন ভিডিও ফ্ল্যাট পর্ম যেখানে লাখ লাখ ভিডিও বিদ্যমান রয়েছে। ইউটিউব প্রকাশিত হয়েছে আজ থেকে প্রায় সতের বছর আগে ২০০৫ সালে। ২০০৬ সালের দিকে গুগল এটাকে ১.৬৫ মিলিয়ন ডলারের বিনিময় ক্রয় করে নিয়েছে।

See also  বাটন ফোনে উপায় একাউন্ট খোলার নিয়ম 2023

ইউটিউব ডাউনলোড করব কিভাবে | youtube app download

আপনি কি আপনার স্মার্টফোনের মধ্যে নতুন করে ইউটিউব ডাউনলোড করতে যাচ্ছেন? তাহলে এখান থেকে জেনে নিন কিভাবে ডাউনলোড করতে হয়। মূলত youtube ডাউনলোড করার কয়েকটা পদ্ধতি রয়েছে যেগুলো আমি বলে দেওয়ার চেষ্টা করব।

কয়ভাবে ইউটিউব ডাউনলোড করা যায়

যেহেতু আমরা আজকে ইউটিউব কিভাবে ডাউনলোড করে এইসব বেশি সম্পর্কে জানার চেষ্টা করব তার আগে আমাদেরকে অবশ্যই একটা বিষয় জেনে নিতে হবে সেটা হচ্ছে আসলে মূলত কয়ভাবে youtube যে সফটওয়্যারটি রয়েছে সেটা ডাউনলোড করা যায়।

সুতরাং আপনি যদি এই ইউটিউব টা ডাউনলোড করতে চান তাহলে আসলে মূলত আমার জানা মতে মাত্র দুইটি পদ্ধতি অবলম্বন করে ডাউনলোড করতে পারবেন। যেগুলো কিনা আমি আপনাদের সুবিধার্থে নিজেই ভালোভাবে উল্লেখ করে দিয়েছি সেখান থেকে দেখে নিন।

  • সরাসরি প্লে স্টোর সাইন ইন করে সেখান থেকে।
  • গুগলে বিভিন্ন সফটওয়্যার ডাউনলোড ওয়েবসাইটের মাধ্যমে।

এখন আমরা প্রত্যেকটা বিষয়ে ভালোভাবে বোঝার চেষ্টা করব আপনি এই দুটি পদ্ধতিতে কিভাবে আপনি আপনার কাঙ্ক্ষিত ইউটিউব টা ডাউনলোড করবেন যেন আপনি নতুন নতুন ইসলামিক ভিডিও কিংবা ইসলামিক সংগীত দেখতে পারেন। তাহলে চলুন সেই বিষয়টা ভালোভাবে ই বুঝে আসি।

সরাসরি প্লে স্টোরে গিয়ে ইউটিউব ডাউনলোড করবেন কিভাবে

আপনি যদি প্লে স্টোর থেকে আপনার কাঙ্খিত youtube টা ডাউনলোড করতেছেন তাহলে আপনাকে সর্ব প্রথম আগে প্লে স্টোরে অ্যাকাউন্ট ক্রিয়েট করতে হবে জিমেইল অ্যাকাউন্ট দ্বারা। তারপরে আপনাকে সেখান থেকে আপনার youtube টা ডাউনলোড করতে হবে।

মূলত যে সমস্ত মোবাইল নতুন নতুন ভাবে ক্রয় করা হয় প্রত্যেক মোবাইলেই প্লেস্টোর আগে থেকেই ডাউনলোড করা থাকে তাই এটা নতুন ভাবে আর ডাউনলোড করতে হয় না। কিন্তু এমন অনেক মোবাইল আছে যেখানে কিনা ইউটিউবও ডাউনলোড করা থাকে।

See also  টেলিটক টাকা ধার নেয় কিভাবে | Teletalk emergency balance

  • সুতরাং আপনি সর্বপ্রথম আপনার মোবাইলে থাকা প্লেস্টোরিটি ওপেন করে সেখানে আপনার জিমেইল দিয়ে সাইন ইন করে ফেলুন এবং নতুন ভাবে প্লেস্টোর টা ওপেন করুন।
  • প্লে স্টোরে সার্চ বক্সে গিয়ে লিখুন “ইউটিউব/youtube” তারপর আপনার সামনে গুগলের অফিসিয়ালি ইউটিউব টা চলে আসবে
  • সুতরাং সেখান থেকে আপনার কান্ট্রিতেও youtube অ্যাপসটা ডাউনলোড করে নিন
  • তাছাড়া আপনি যদি খুব সহজে ডাউনলোড করতে চান তাহলে এখানে ক্লিক করেও প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারেন।
আরো পড়ুনঃ

সফটওয়্যার ডাউনলোড ওয়েবসাইটের মাধ্যমে ইউটিউব ডাউনলোড করবেন যেভাবে

আমাদের অনেকের মোবাইলে প্লে স্টোর থাকে না কিংবা জিমেইল একাউন্ট ক্রিয়েট করার না থাকার কারণে প্লে স্টোরে প্রবেশ করতে পারি না। যার কারনে আমাদেরকে এমন একটা বিনা পদ্ধতি অবলম্বন করতে হয় যার মাধ্যমে আমরা ইউটিউব ডাউনলোড করব।

সুতরাং আপনি যদি বিভিন্ন সফটওয়্যার ডাউনলোড ওয়েবসাইটের মাধ্যমে ইউটিউব টা ডাউনলোড করতে চান তাহলে নিচের দেওয়া স্টেপ্স গুলো ভালোভাবে ফলো করুন এবং সেই অনুযায়ী ডাউনলোড করার চেষ্টা করুন।

  • তার জন্য আপনাকে সর্বপ্রথম আপনার ফোনে টাকা গুগলে যেতে হবে এবং সার্চ করতে হবে “youtube download/ ইউটিউব ডাউনলোড”
  • সার্চ করার পরে আপনার সামনে কয়েকটা ওয়েবসাইট চলে আসবে।
  • সেখান থেকে আপনি কোন একটা সফটওয়্যার ডাউনলোড ওয়েবসাইটে প্রবেশ করতে পারেন।
  • তবে আমি আপনাকে রিকমেন্ড করব আপনি যেন “uptodown” এই ওয়েবসাইটের মধ্যে প্রবেশ করেন।
  • প্রবেশ করার পরে ডাউনলোড/download বাটনে ক্লিক করে আপনার কাঙ্খিত ইউটিউব ইনস্টল কিংবা ডাউনলোড করে নিন।

আশা করি আপনি একটু হলেও ধারণা পেয়েছেন কিভাবে ওয়েবসাইট কিংবা প্লে স্টোরে প্রবেশ করে ইউটিউব টা ডাউনলোড করতে হয়। সুতরাং আপনার কাছে যদি ইউটিউব আগে থেকেই ডাউনলোড করে না থাকে তাহলে উপরের পদ্ধতি গুলো অবলম্বন করে ডাউনলোড করুন।

Leave a Comment