ফ্রী ফায়ার ডায়মন্ড টপ আপ | Free fire diamond top up | কিভাবে ডায়মন্ড টপ আপ করবো

হয়তো আপনি কোন না কোন সময় ফ্রি ফায়ারের কথা শুনেছেন। কিন্তু আমাদের মধ্যে অনেকেই এটা যে ফ্রী ফায়ারের মধ্যে ডায়মন্ড অফ করতে হয়। যে সমস্ত ফ্রী ফায়ার খেলোয়ার্ড রয়েছে তারাই জানে আসলে ডায়মন্ড কি।

তাই বিশেষ করে যে সমস্ত প্লেয়াররা ভালোভাবে সমস্ত ফিউচার উপভোগ করে ফ্রি ফাইল খেলতে চান তারা ফ্রি ফায়ার ডায়মন্ড টপ অফ করে থাকে। যার জন্য আমরা অনেকেই গুগলে গিয়ে সার্চ করে থাকি free fire diamond top up লিখে।

মূলত আজকের এই আর্টিকেলটি সেই সব ফ্রি ফায়ার খেলোয়াড়দের জন্য লেখা হয়েছে যারা কিনা প্রতিনিয়ত এই খেলাটি উপভোগ করে এবং বিভিন্ন ডায়মন্ড টপ অফ করার প্রয়োজন পড়ে। তাই আপনি যদি একজন বাংলাদেশী খেলোয়াড় হয়ে থাকেন কিভাবে টপ আপ করবেন এটা এখান থেকে জেনে যাবেন।

তাছাড়া আপনি যদি অন্য কোন একটা দেশে অবস্থান করে থাকেন তাহলে সে ক্ষেত্রেও কিভাবে ডায়মন্ড টপ অফ করতে হয় এটা বলে দেওয়ার চেষ্টা করবে ইনশাআল্লাহ। তাই আপনি এইসব বিষয় সম্পর্কে ভালোভাবে জানার জন্য আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়বেন।

ফ্রী ফায়ার ডায়মন্ড টপ আপ
ফ্রী ফায়ার ডায়মন্ড টপ আপ 

আপনি কি কোন না কোন সময় ফ্রি ফায়ার টপ আপ এই নামে কিংবা এই শব্দ কোন সময় শুনেছেন? বিশেষ করে যারা প্রতিনিয়ত ফ্রি ফায়ার দিকে আগ্রহী হচ্ছে তারাই অনেক পণ্য ক্রয় করার জন্য ফ্রি ফায়ার এর মধ্যে টপ অফ করে থাকে। মূলত তাদের এই খেলাকে আরো বাস্তব সম্মত করতে এই free fire diamond top up করে থাকে।

আরো পড়ুনঃ

কিভাবে ডায়মন্ড টপ আপ করবো | টপ আপ ব্যবসা

আপনি কি একজন প্রতিদিনের ফ্রি ফায়ার খেলোয়াড় এবং আপনার ফ্রী ফায়ার গেম এর মধ্যে টপ করতে চাচ্ছেন? সুতরাং আপনি যদি বাংলাদেশ থেকে বিকাশের মাধ্যমে টপাট করতে চান তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্য।

তাছাড়া আপনি চাইলে এখন দেশের যেকোনো একটি পেমেন্ট গেট ব্যবহার করার মাধ্যমে আপনি খুব সহজেই টপ আফ করে ফেলতে পারবেন। বিস্তারিত জানার জন্য অবশ্যই আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ার চেষ্টা করবেন।

সুতরাং আজকের এই আর্টিকেলে আমি মূলত বিশেষ করে যে বিষয়টা নিয়ে আলোচনা করবে সেটা হচ্ছে ফ্রী ফায়ার ডায়মন্ড টপ আপ সম্পর্কে। তাই আপনি যদি কিভাবে আপনার নগদ বিকাশ কিংবা রকেট ইত্যাদি ব্যবহার করার মাধ্যমে। এটা করবেন সেটা জানার জন্য অবশ্যই পড়া শুরু করে দিন আর্টিকেলটি।

See also  আজওয়া খেজুরের দাম এবং অনলাইন ক্রয় করার নিয়ম

ফ্রী ফায়ার সেন্টার ২০২৩ | free fire top up centre 2023

এখানে ফ্রী ফায়ার টপ অফ করার ক্ষেত্রে এখানে ঝামেলার কোন কিছুর ব্যাপার নেই। খুব সাধারণ একটি প্রক্রিয়ার মাধ্যমে আপনি এই কাজটি কমপ্লিট করে ফেলতে পারবেন।

এখন টাচ অফ করার চিন্তা যেটা আপনি মাথায় রেখেছেন সেটা দূর করে ফেলুন। কেননা আপনি খুব সাধারণভাবে এই কাজটি খুব দ্রুত করে নিতে পারবেন আমার মনে হয়।

তাহলে চলুন জেনে নিয়ে যাক কিভাবে ফ্রি ফায়ারের মধ্যে খুব সহজে এটা অফ করা যায় এবং টপ অফ করার সবচেয়ে ভালো সেন্টার কোনটা। তবে আগে অবশ্যই আপনাকে সেই সমস্ত সেন্টার সম্পর্কে যাচাই বাছাই করতে।

ফ্রী ফায়ার ডায়মন্ড টপ আপ পেমেন্ট গেটওয়ে

এখন এই আধুনিক যুগের মধ্যে আপনি ইন্টারনেট ভিত্তিক যে সমস্ত পেমেন্ট গেট ওয়ে রয়েছে সেগুলো ব্যবহারকারীর মাধ্যমে আপনি খুব সহজেই যে কোন জায়গা থেকে আপনার টপ-আফের পেমেন্ট করে ফেলতে পারবেন।

এখন আমাদের বাংলাদেশেও আপনি যে সমস্ত মোবাইল ব্যাংকিং হিসেবে এভেলেবেল রয়েছে আমাদের দেশের মধ্যে। সেগুলো ব্যবহার করেও আপনি আপনার পেমেন্ট কমপ্লিট করে ফেলতে পারবেন।

বিশেষ করে আমাদের দেশের মধ্যে সবচেয়ে প্রচলিত যে মোবাইল ব্যাংকিং হিসেবে এটা রয়েছে সেটা হচ্ছে বিকাশ। তাছাড়া অন্যান্য মোবাইল ব্যাংকিং সেবাও আমাদের দেশের মধ্যে অ্যাভেলেবল রয়েছে যেমন নগদ রকেট ইত্যাদি।

এখন লোকাল পর্যায়ে এ সমস্ত পেমেন্ট গেটওয়ে এভেলেবেল থাকার কারণে যে সমস্ত ফ্রী ফায়ার খেলোয়াড় রয়েছেন তারা খুব সহজেই তাদের টপ অফ পেমেন্ট গুলো করে ফেলতে পারছেন।

ফ্রী ফায়ার এর অফ করার সময় যে সমস্ত পেমেন্ট গুলো আমাদের বাংলাদেশের মধ্যে ব্যবহৃত হয়ে থাকে সেগুলো হয়তো আপনি জেনে গেছেন। অর্থাৎ লোকাল পর্যায়ে যে সমস্ত গেটওয়ে ব্যবহৃত হয়ে থাকে।

সুতরাং এখন আমরা জানবো আসলেই ফ্রি ফায়ারের মধ্যে কেন ডায়মন্ড টপ অফ করতে হয়? এটার কোনো বিশেষ কারণ রয়েছে কিনা। কেন গুগলের মধ্যে এত লোক গিয়ে ডায়মন্ড অফ করার কথা লিখে সার্চ করে।

আরো পড়ুনঃ

ফ্রী ফায়ার ডায়মন্ড টপ আপ প্রয়োজন কেন?

বর্তমানে আমাদের দেশে কিংবা অন্যান্য দেশে হয়তো সবচেয়ে জনপ্রিয় খেলা হিসেবে যেটা সচরাচর বেশি দেখা যায় সেটা হচ্ছে ফ্রী ফায়ার। যার কারণে হয়তো কি কারনে এখানে টপ অফ করতে হয় এটা বিশেষ করে বলার দরকার নেই।

তারপরেও যারা নতুন রয়েছেন তাদের জন্য এখানে আমি আপনাদের সাথে শেয়ার করব, আসলে কি কারনে ফ্রি ফায়ারের মধ্যে ডায়মন্ড টপ আপ করতে হয় দরকারটা কি?

হয়তো আমরা অনেকেই জানি বিশেষ করে ফ্রি ফায়ারের মধ্যে ডায়মন্ড ক্রয় করার প্রয়োজন পড়ে যে সমস্ত ক্যারেক্টারস এভেলেবেল রয়েছে তাদের ড্রেস এবং ওয়েফন এর স্কিন ক্রয় করতে।

সাধারণত আন্তর্জাতিক পর্যায়ে যদি আপনি ডায়মন্ড ক্রয় করতে চান তাহলে সেই ক্ষেত্রে আপনার প্রয়োজন পড়বে ভিসা কার্ড অথবা মাস্টার কার্ড। আসলে এই কার্ড দুটো ফ্রাই অনলাইনের প্রত্যেক পেমেন্ট গেটওয়ের মধ্যে এভেলেবেল রয়েছে।

ফ্রি ফায়ার ৫ ডায়মন্ড টপ উপ বড় বিকাশ

বিশেষ করে বাংলাদেশের মধ্যে যে সমস্ত ফ্রি ফায়ার প্লেয়াররা রয়েছে তারা অনেকেই এই কার্ড দুটো সংগ্রহ করতে পারেন না। কেন না হয়তো এগুলো নেওয়ার জন্য পাসপোর্ট এর প্রয়োজন পড়ে কিংবা এমন অনেক ব্যাংক আছে বাংলাদেশের মধ্যে যেখানে ডুয়েল কারেন্সি কার্ড দেওয়া হয়না।

See also  এসএসসি রেজাল্ট চেক ২০২৩ | SSC result দেখার নিয়ম 2023

যার কারনে আজ থেকে কয়েক মাস আগেই ও তাদের কাছে মাস্টার কার্ড কিংবা ভিসা কার্ড (যেগুলো কিনা ডুয়েল কারেন্সি কার্ড) এভেলেবেল না থাকার কারণে ফ্রি ফায়ারের ডায়মন্ড ক্রয় করতে পারত না।

কেননা বিশেষ করে আমাদের বাংলাদেশীদের ডুয়েল কারেন্সি কার্ড নেওয়ার ক্ষেত্রে অবশ্যই পাসপোর্ট দেওয়ার প্রয়োজন পড়ে। যেগুলো কিনে আমাদের অনেকের কাছে এভেলেবল থাকেনা।

চলুন এখন তো আমরা এ পর্যন্ত ফ্রি ফায়ার ডায়মন্ড প্রভাব সম্পর্কে অনেক কিছু জানলাম। তাহলে আমরা এখন জানবো কিভাবে আপনি বাংলাদেশের মধ্যে যে সমস্ত মোবাইল ব্যাংকিং সেবা যেমনঃ বিকাশ,নগদ,রকেট ইত্যাদি ব্যবহার করার মাধ্যমে আপনার টপআপ কমপ্লিট করবেন।

ফ্রী ফায়ার ডায়মন্ড টপ আপ bkash | Garena টপ আপ সেন্টার বিকাশ

এখন আমরা জানবো কিভাবে আপনি দেশীয় পেমেন্ট গেটওয়ে ব্যবহার করার মাধ্যমে আপনার কাঙ্খিত ফ্রী ফায়ার গেম এর মধ্যে ডায়মন্ড টপ আপ করবেন।

ফ্রী ফায়ার ডায়মন্ড হক করার জন্য অন্যতম একটি বাংলাদেশি বিশ্বস্ত ওয়েবসাইটের নাম হচ্ছে Codashop BD । যেখান থেকে আপনি ইচ্ছে করলেই খুব সহজেই আপনার পছন্দ অনুযায়ী প্যাকেজ বাছাই করে টপ অফ করে ফেলতে পারবেন আপনার ডায়মন্ডের জন্য।

সুতরাং আপনি যদি Codashop BD এই ওয়েবসাইট থেকে আপনার ফ্রি ফায়ার গেম এর মধ্যে টপ অফ করতে চান, তাহলে আপনি নিচের স্টেপ গুলো ভালোভাবে ফলো করুন এবং সেই অনুযায়ী কাজ করুন।

তার জন্য আপনাকে সর্বপ্রথম চলে যেতে হবে আপনার স্মার্টফোন/ল্যাপটপ/কম্পিউটার থেকে কোন একটা ব্রাউজারে। অর্থাৎ গুগলে গিয়ে সার্চ করতে হবে Codashop BD লিখে।

লিখে সার্চ করার পর তাদের যে অফিসিয়াল ওয়েবসাইট টা রয়েছে সেটা আপনার সামনে হতে চলে আসবে। যদি আপনি সরাসরি যেতে চান তাহলে এখানে ক্লিক করতে পারেন।

ওয়েবসাইটে প্রবেশ করার পর এখানে দেওয়া আছে ছবিটি রয়েছে সেই ছবির মত একটা ফেজ দেখতে পাবেন। এটি হচ্ছে মূলত Codashop BD অফিসিয়ালি ওয়েবসাইট।

ছবির ডান পাশে আপনি চারটি ধাপ দেখতে পাচ্ছেন অবশ্যই এই ধাপগুলো কমপ্লিট করে আপনাকে ফ্রি ফায়ার টফ আপ করতে হবে।

সুতরাং আপনি যদি উপরে দেওয়া ছবির মধ্যে যে চারটি দাপ রয়েছে সেগুলো কমপ্লিট করে কিভাবে আপনার ফ্রি ফায়ার এর মধ্যে ডায়মন্ড টপ আপ করবেন সেটা জানতে চান তাহলে অবশ্যই আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ার চেষ্টা করুন।

আরো দেখুন

ফ্রী ফায়ার ডায়মন্ড টপ আপ করতে যা যা প্রয়োজন

  • যে আইডিতে টাপ অফ করবেন তার প্লেয়ার আইডি।
  • সিলেক্ট বিচারজ অর্থাৎ আপনি কত ডাইমন্ড টপ আপ করবেন সেটা সিলেক্ট করতে হবে।
  • পেমেন্ট গেটওয়ে (আপনি যে গেটওয়ের মাধ্যমে পেমেন্ট কমপ্লিট করবেন সেটা বাছাই করতে হবে)।
  • সর্বশেষ আপনাকে Buy now বাটনে ক্লিক করতে হবে।

ফ্রী ফায়ার ডায়মন্ড টপ আপ স্টেপস | Free fire diamond top up steps

উপরে আমি আপনাদের সুবিধার্থে প্রাথমিকভাবে উল্লেখ করে দিয়েছি কিভাবে আসলে মূলত ফ্রি ফায়ারের টপ আপ অফ করতে হয়। এখন আমি আপনাদের সাথে নিচে স্টেপস বাই স্টেপস কিভাবে টপ করতে হয় সেটা বলে দেবো। তার জন্য আপনাকে এই স্টেপস গুলো ভালোভাবে পড়তে হবে।

See also  শিওর ক্যাশ একাউন্ট খোলার নিয়ম ২০২৪

স্টেপ:- ১ enter player I’d | প্লেয়ার আইডি টাইপ করুন

আপনার ফ্রী ফায়ার আইডিতে টপ আপ করার জন্য আপনাকে সর্ব প্রথম তাদের ওয়েবসাইটে ই প্রবেশ করার পরে আপনার আইডিটা বসাতে হবে। অর্থাৎ আপনার প্লেয়ার আইডি যেটা রয়েছে সেটা enter player ID এই অপশন এর মধ্যে বসাতে হবে। এটাই হচ্ছে আপনার সর্বপ্রথম স্টেপ।

স্টেপ:- ২ select recharge | 

অর্থাৎ এই অপশনের মধ্যে কিংবা এই স্টেপের মধ্যে আপনাকে সিলেক্ট করতে হবে আপনি কত ডায়মন্ড টপ আপ করবেন সেটা। সুতরাং আপনাকে Select recharge নামের যে অপশনটা রয়েছে সেখানে আপনি কত ডায়মন্ড টপ আপ আফ করবেন সেটা সিলেক্ট করুন।

তবে এখানে কত ডায়মন্ড টপ আপ করবেন সেটা সিলেক্ট করার ক্ষেত্রে কিছুটা বাধ্যবাধকতা রয়েছে। অর্থাৎ আপনাকে নির্দিষ্ট কিছু সংখ্যার ডায়মন্ড সিলেক্ট করতে হবে। অর্থাৎ আপনি এখানে একেবারে ২৫/৫০/১০০/৩১০/৫২০/১০৬০/২১৮০/৫৬০০ এরকম ডাইমন্ড সিলেক্ট করতে হবে। 

উপরে দেওয়ার সমস্ত লিস্ট আপনার সামনে দেখা যাবে সেখান থেকে আপনি যত ডায়মন্ড টপ আফ করবেন সেটা সিলেক্ট করে ফেলুন। সিলেক্ট করার মাধ্যমে আপনার টপ আপ করার দ্বিতীয় স্টেপ টা কমপ্লিট হল।

স্টেপ:-৩ সিলেক্ট পেমেন্ট | টপ-আপ করতে আপনার গেম সিলেক্ট করুন

এই স্টেপের মধ্যে আপনাকে জানাতে হবে আপনি কোন মাধ্যমকে ব্যবহার করে তাদেরকে পেমেন্ট কমপ্লিট করবেন। অর্থাৎ আপনি কোন গেটওয়ে ব্যবহার করবেন তাদেরকে পেমেন্ট করার জন্য সেটা সিলেক্ট করতে হবে।

সেখানে আপনি অটোমেটিকালি ভাবে দেখতে পাবেন বিকাশের মাধ্যমে পেমেন্ট করার অপশনটা। বিকাশ ব্যতীত যদি আপনি অন্য কোন গেটওয়ের মাধ্যমে পেমেন্ট করতে চান তাহলে আপনাকে bkash লেখার নিচে রঙ্গিন খালিতে “Want to use a different payment method” যে লেখাটি রয়েছে সেটার উপর ক্লিক করুন।

একটা ওয়েবসাইটের তত্তমতে সেখানে ক্লিক করার পরে আপনি অন্যান্য পেমেন্ট গেটওয়ে গুলো দেখতে পাবেন যদি এড করে থাকে। তবে আরো জানা গেছে সেখানে নাকি কাজ চলতেছে এগুলো অ্যাড করার জন্য। তবে আমার মতে সবচেয়ে ভালো হবে যেন আপনি বিকাশের মাধ্যমে পেমেন্ট করেন।

পেমেন্ট গেটওয়েটা সিলেক্ট করার পরে এখন আপনার তৃতীয় স্টেপটা কমপ্লিট হয়ে গেল। সুতরাং আপনার বাকি কাজটা কমপ্লিট করার জন্য চতুর্থ স্টেপটা বুঝে নিন।

আরো পড়ুনঃ

স্টেপ:- ৪ ক্রয় কনফার্ম করুন | buy confirm

এই স্টেপের মধ্যে আপনি যে টপ অফ করবেন সেটা যে কনফার্ম সেটা সিলেক্ট করতে হবে। অর্থাৎ এই স্টেপের মধ্যে কিছু কাজ সম্পন্ন করলেই আপনার কাজ হয়ে যাবে।

এখন আপনি ইমেইল এড্রেস বসানোর জন্য buy অপশনে একটা ঘর দেখতে পাবেন সেখানে আপনার ইমেইল আইডিটা বসিয়ে দিন।

এটা বসানোর শেষ হয়ে গেলে আপনার চারটি ধাপ শেষ হয়ে গেল ডায়মন্ড ক্রয় করার জন্য।

সর্বশেষ ডায়মন্ড ক্রয় করার জন্য কনফার্ম করার আগে আপনাকে আপনার দেওয়া আইডি নাম্বার সহ সবকিছু ঠিক আছে কিনা একবার চেক করে নিতে হবে। না হলে পরে আবার গিয়ে ঝামেলায় পোহাতে হবে।

যখন আপনি সবগুলো ভালো ভাবে চেক করে ফেলবেন তখন শুধুমাত্র আর আপনার একটা কাজ বাকি থাকবে সেটা হচ্ছে Buy now এই অপশনে ক্লিক করা।

ব্যাস এখন আপনার ডায়মন্ড ক্রয় করাটা কমপ্লিট হয়ে গেল। এখন আপনার দেওয়া আইডি অনুযায়ী দুই থেকে তিন মিনিটের ভিতরে ডায়মন্ডগুলো চলে আসবে।

আমার দেখানো এই পদ্ধতি অনুসরণ করে আশা করি আপনি খুব সহজেই বিকাশের মাধ্যমে আপনার পছন্দ অনুযায়ী ডায়মন্ড ক্রয় করতে পারবেন।

অবশ্যই আরেকটা বেশি মনে রাখবেন সেটা হচ্ছে বিকাশ অপশন সিলেক্ট করার পরে আশা করি আপনাকে পেমেন্টের পরিমাণটা লিখতে হবে।

অর্থাৎ আপনি যদি ১০০ টাকা পেমেন্ট করেন সেক্ষেত্রে আপনাকে ১৪৫ টাকা সিলেক্ট করতে হবে। বাকি ৪৫ টাকা যেটা রয়েছে এটা হচ্ছে ফি। এতগুলো ফি নেওয়ার মেইন কারণ হচ্ছে ডায়মন্ড টপ অফ করার জন্য তেমন কোন বিশ্বস্ত কোম্পানী পাওয়া যায় না।