Advertise

আমেরিকা ১ টাকা বাংলাদেশের কত টাকা | সিঙ্গাপুরের ১ টাকা বাংলাদেশের কত টাকা

আমেরিকা ১ টাকা বাংলাদেশের কত টাকা
আমেরিকা ১ টাকা বাংলাদেশের কত টাকা


আমেরিকা ১ টাকা বাংলাদেশের কত টাকা:- প্রিয় পাঠক বন্ধুরা, আসসালামু আলাইকুম আশা করি আপনারা সবাই আল্লাহর রহমতে ভাল আছেন। আজকে আপনাদের সুবিধার জন্য অনেক বিশেষ একটি আর্টিকেল নিয়ে হাজির হয়েছি।

আজকের এই আর্টিকেলের মূল বিষয়বস্তু হচ্ছে 'আমেরিকা ১ টাকা বাংলাদেশের কত টাকা' এই বিষয়ে ছাড়াও আমি আপনাদের সাথে অন্যান্য দেশের কিংবা আমেরিকার অন্যান্য টাকা বাংলাদেশের কত টাকা এটা নিয়ে বলে দেওয়ার চেষ্টা করব।

আপনাদের আত্মীয়-স্বজন কিংবা বন্ধুবান্ধবদের মধ্যে হয়তো অনেকেই বিদেশে আছেন, কিংবা আপনিও বিদেশ যেতে চাচ্ছেন, কিংবা আবার অনেকেই শখের বসে বিভিন্ন দেশের টাকার রেট দেখে থাকে।

আমাদের মত আবার অনেকেই বিভিন্ন দেশের রেট জানার জন্য গুগল গিয়ে এই সমস্ত লেখা লিখে সার্চ করে থাকে। সিঙ্গাপুরের ১ টাকা বাংলাদেশের কত টাকা, আমেরিকার ১ টাকা বাংলাদেশের কত টাকা, মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা ইত্যাদি বিষয় সম্পর্কে জানতে অগ্রাহী আছেন অনেকেই

যার জন্য আমরা শখের বসে গুগল কিংবা অন্যান্য সোশ্যাল মিডিয়া ওয়েবসাইট এর মধ্যে কিংবা অ্যাপ্লিকেশনের মধ্যে গিয়ে সার্চ করে থাকি। সুতরাং আপনাদের সুবিধার কথা চিন্তা করে আপনাদের চাহিদা অনুযায়ী আজকের এই আর্টিকেলটি লেখা হয়েছে।

আপনাদের সুবিধার্থে আমি এটাও বলে দিব যে আমেরিকার এক ডলার বাংলাদেশের কত টাকা। তবে আমাদের বাংলাদেশের সবচেয়ে যে ভুলটা বেশি করে থাকে সেটা হচ্ছে আমরা যে প্রশ্ন করে তাকে কিংবা সার্চ করে থাকি 'আমেরিকা ১ টাকা বাংলাদেশের কত টাকা' এই কথাটা একদম ভুল।

কেননা আসলে আমেরিকায় আমরা যে টাকাটা বলে থাকি সেটা হচ্ছে তাদের একটা ডলার। অর্থাৎ আমাদের বাংলাদেশের কারেন্সি কে টাকা বলে থাকে এবং আমেরিকার কারেন্সি কে ডলার বলে থাকে। কিন্তু ভুলভায়ের সাথে আমরা অনেকেই আমেরিকান ডলার গুলোকে টাকা বলে রূপান্তরিত করে ফেলি।

আরো পড়ুনঃ

আমেরিকা ১ টাকা বাংলাদেশের কত টাকা

আমরা যেহেতু google এর মধ্যে বিশেষ করে এটা লিখে সার্চ করে থাকি তাই আপনাদের কে এই ফেরার টাইটেল এটাই দেওয়ার মাধ্যমে বোঝানোর চেষ্টা করতেছি। আসলে আপনাকে সঠিকভাবে লিখতে হবে আমেরিকার এক ডলার সমান বাংলাদেশের কত টাকা।

সুতরাং আপনি যদি আমেরিকার এক ডলার বাংলাদেশের কত টাকা হয় এই বিষয়টি বুঝতে চান তাহলে আপনাকে গুগলের যে কারেন্সি কনভার্টার রয়েছে সেটা ইউজ করতে হবে। অবশ্যই আপনি একটা নিচে ছবি দেখতে পাচ্ছেন যেখানে আমি একটা স্ক্রিনশট নিয়েছি গুগল কনভার্টার থেকে।

আমেরিকা ১ টাকা বাংলাদেশের কত টাকা


এখানে আমার দেওয়া স্ক্রিনশট এর মধ্যে আপনি এক ডলার সমান কিংবা আমেরিকার এক টাকা সমান বাংলাদেশের কত টাকা এটা দেখতে পাচ্ছেন। অবশ্যই আজকে আমি যে সময় পোস্ট করতেছি সে সময়ে এখানে আমেরিকার এক ডলার সমান বাংলাদেশের টাকা কিংবা আমেরিকা ১ টাকা বাংলাদেশের কত টাকা হচ্ছে 94.46 টাকা।

তবে এই রেটটা যে কোন সময় পরিবর্তন হতে পারে, কেননা এগুলো আসলে উঠানামা করে। বিশেষ করে বিগত এক দুই মাসে দেখা যাচ্ছে প্রচুর পরিমাণে ডলারের দাম বাড়তেছে এবং যার কারণে আমাদের টাকার পরিমাণ একটু বেশি হয়ে যাচ্ছে। কেননা কয়েক মাস আগেই দেখা গিয়েছিল আমেরিকার এক ডলার সমান বাংলাদেশের 81 টাকা থেকে 85 টাকার ভিতরে থাকতো।

কিন্তু দুর্ভাগ্যবশত এখন কেন আবার আমেরিকার ডলারের দাম বাড়তেছে এবং আমাদের টাকার মূল্য যার কারণে হ্রাস করতেছে সেটা জানিনা। তবে এটা যে সমস্ত ফ্রিল্যান্সার রয়েছে তাদের জন্য ভালো খবর কেননা তারা যেহেতু ফ্রিল্যান্সার মার্কেট প্লেসে ডলার হিসেবে পেমেন্ট নিয়ে থাকে তাই।

আবার অনেকেই যারা গুগল এডসেন্স থেকে ইনকাম করে তাকে কিংবা ফেসবুক এডসেন্স থেকে ইনকাম করে তাকে তাদের জন্য এটা একটা সুবিধা। কেননা তারা আসলে মূলত এডসেন্স থেকে যে টাকাগুলো পাই সেগুলো ডলার হয়ে থাকে। অর্থাৎ কারেন্সি আকারে ডলার হিসেবে তারা পেমেন্ট পেয়ে থাকে।

পৃথিবীর এমন অনেক দেশ আছে যারা কিনা স্থায়ী এবং অস্থায়ী হিসেবে তাদের কারেন্সি হিসেবে ব্যবহার করে তাকে আমেরিকান ইউ এস ডলার। এমন আরো অনেক ডলার রয়েছে যেগুলো মূলত বাংলাদেশি টাকার ভিন্ন ভিন্ন মান হয়ে থাকে। আজকের সবগুলো বিস্তারিত ভাবে বলা সম্ভব না হলেও কিছু কিছু দেশের কারেন্সি বাংলাদেশের টাকার সাথে ক্যালকুলেট করে আপনাদের সাথে শেয়ার করব। আমেরিকা ১ টাকা বাংলাদেশের 94.46 টাকা (আজকে)।

আরো পড়ুনঃ 

অস্ট্রেলিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা | অস্ট্রেলিয়ার এক ডলার বাংলাদেশের কত টাকা

অস্ট্রেলিয়ান নাগরিকদের জন্যও তাদের নির্দিষ্ট একটা কারেন্সি রয়েছে যেটা কেউ আসলে মূলত ডলার বলা হয়। কিন্তু তাদের ডলার এবং আমেরিকান যে ডলার টা রয়েছে তাদের রেটের মধ্যে পার্থক্য আছে। তবে অস্ট্রেলিয়ার যে ডলার টা রয়েছে সেটা একটু আমেরিকান ডলারের থেকে প্রায় সময় নিম্নগামী থাকে।

সে ক্ষেত্রে আপনি যদি আমেরিকান ডলার এবং বাংলাদেশের টাকার সাথে কনভার্ট করেন সেক্ষেত্রে আপনি google কারেন্সি কনভার্টার ব্যবহার করতে পারেন। সে ক্ষেত্রে আমি নিচে একটি স্ক্রিনশট দিয়ে রেখেছি যেখানে তাদের কনভার্টারে অস্ট্রেলিয়ান ১ ডলার এবং বাংলাদেশি টাকা কত হয় এটা দেয়া আছে।

অস্ট্রেলিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা | অস্ট্রেলিয়ার এক ডলার বাংলাদেশের কত টাকা


বর্তমান সময়ে অর্থাৎ আমি আর্টিকেলটির যখন লিখতেছি তখনকার অস্ট্রেলিয়ান ডলার এবং বাংলাদেশি টাকার রেট হচ্ছে 66.91 টাকা। তবে এই রেটটা সব সময় উঠানামা করতে থাকে। যার কারণে হয়তো আপনি যখন আর্টিকেলটা পড়বেন তখন রেট অন্য রকম থাকতে পারে।

সিঙ্গাপুরের ১ টাকা বাংলাদেশের কত টাকা | সিঙ্গাপুরের ১ ডলার বাংলাদেশের কত টাকা

অনেকের স্বপ্নের দেশ সিঙ্গাপুর এই দেশটার একটা নির্দিষ্ট কারেন্সি রয়েছে সেটার নাম হচ্ছে ডলার। তবে আমেরিকান কিংবা অস্ট্রেলিয়ান ডলারের রেটের চেয়ে তাদের ডলারের রেট ভিন্ন রকম হয়ে থাকে। যদি এবার তাদের কারেন্সির নাম ডলার তার পরে ও রেট এর মধ্যে পার্থক্য রয়েছে।

সুতরাং আজকে যেহেতু আমরা বিভিন্ন দেশের কারেন্সির রেট এবং বাংলাদেশের কারেন্সি রেট এর সাথে কনভার্ট করতেছি তাই আজকে এখন সিঙ্গাপুরের এক টাকা কিংবা এক ডলার বাংলাদেশের কত টাকা হয় এটা জানবো।

এক দেশের কত টাকা অন্য দেশের কত টাকা হয় এই বিষয় সম্পর্কে জানার জন্য সবচেয়ে সহজ পদ্ধতি অনলাইনের মধ্যে যেটা রয়েছে সেটা আমি মনে করি গুগল কারেন্সি কনভার্টার। এখানে আপনি প্রায় প্রত্যেক দেশেরই কারেন্সি পাবেন এবং কনভার্ট করতে পারবেন অন্য দেশের সাথে।

সিঙ্গাপুরের ১ টাকা বাংলাদেশের কত টাকা | সিঙ্গাপুরের ১ ডলার বাংলাদেশের কত টাকা

 

সুতরাং আমি যে একটা স্ক্রিনশট দিয়ে রেখেছি সিঙ্গাপুরের এক ডলার বাংলাদেশের কত টাকা হয় এটার একটি স্ক্রিনশট। মূলত আমি এই স্ক্রিনশটটা নিয়েছি গুগলের যে কারেন্সি কনভার্টারটা রয়েছে সেখান থেকে। সেখান থেকে আপনারা বুঝে যাবেন।

সিঙ্গাপুরের এক টাকা কিংবা এক ডলার বাংলাদেশের 68.92 টাকা। আজকে যে তারিখে আর্টিকেলটা লিখতেছি সেই তারিখের অনুযায়ী। আপনারাও এই পদ্ধতিটা আপনি যখন আর্টিকেল লিখবেন তখন ব্যবহার করতে পারবেন। এখানেও দেখা যাচ্ছে আমেরিকান ডলারের রেট এর চেয়ে সিঙ্গাপুরের রেট অনেকটাই কম।

নিউজিল্যান্ড ১ টাকা বাংলাদেশের কত টাকা |‌ নিউজিল্যান্ড ১ ডলার বাংলাদেশের কত টাকা

নিউজিল্যান্ডের ও একটি নির্দিষ্ট কারেন্সি রয়েছে তার নাম হচ্ছে ডলার। যদি আবার তাদের কারেন্টের নাম ডলার কিন্তু রেট ক্ষেত্রে অনেক পার্থক্য রয়েছে। আজকে যেহেতু শুধুমাত্র বাংলাদেশের রেটটা তুলে ধরবো তাই এখানে এটা দিয়ে দিয়েছি।

এখানেও আমি গুগলের যে কারেন্সি কনভার্টারটা রয়েছে সেটাতে ক্যালকুলেট করে নিচে একটা স্ক্রিনশট দিয়েছি। মূলত এখানে যে রেটটি দেওয়া থাকবে সেটা আজকে আমি যখন আর্টিকেল দেখতেছি তখনকার সময়ের রেট অনুযায়ী। তবে অনেক সময় অনেক ক্ষেত্রেই এই রেট উঠানামা করে। তাই আপনি হয়তো আর্টিকেলটির যে সময় পড়তেছেন তখন রেট বাড়তেও পারে কমতেও উপায়।

নিউজিল্যান্ড ১ টাকা বাংলাদেশের কত টাকা |‌ নিউজিল্যান্ড ১ ডলার বাংলাদেশের কত টাকা

 

নিউজিল্যান্ডের এক টাকা বাংলাদেশের 60.54 টাকা। এখানেও আপনি দেখতে পাচ্ছেন আমেরিকার যে ইউএস ডলার রয়েছে তার থেকে এটার পরিমাণ অনেকটাই কম। এর থেকে বোঝা যায় নিউজিল্যান্ডের ডলারের পরিমান ইউ এস ডলারের চেয়ে অনেক কম।

আরো পড়ুনঃ 

আমেরিকান ডলার রেট কত

আজকের আর্টিকেলটি যখন লিখতেছি সেই সময় অনুযায়ী বর্তমান বাংলাদেশে টাকার সাথে আমেরিকান ডলারের রেট হচ্ছে 94.46। তবে এইটা শুধুমাত্র বাংলাদেশ টাকার ক্ষেত্রে অন্যান্য যে সমস্ত কারেন্সি রয়েছে সে ক্ষেত্রে বিভিন্ন রকম রেট দেখাবে,সেটা অবশ্যই মাথায় রাখবেন।

আমেরিকার ১০ টাকা বাংলাদেশের কত টাকা

আমরা তো শুধুমাত্র এখন এ পর্যন্ত জানলাম আমেরিকার এক ডলার কিংবা অন্যান্য দেশের এক ডলার বাংলাদেশের কত টাকা। এ পর্যায়ে আমরা জানবো আমেরিকার কত পরিমান টাকা বাংলাদেশের কত পরিমাণ টাকা হয়। সুতরাং এখন জানবো আমেরিকা ১০ টাকা বাংলাদেশের কত টাকা।

এটা আমি ক্যালকুলেট করেছি মূলত গুগল কারেন্সি কনভার্টার থেকে। আপনারা চাইলে খুব সহজে যে কোন দেশের কারেন্সি অন্য দেশের সাথে তুলনা করতে পারবেন এই কনভার্টারের মাধ্যমে। সুতরাং আমেরিকার ১০ টাকা বর্তমান বাংলাদেশের 944.64 টাকা।

আমেরিকার ১০০ টাকা বাংলাদেশের কয় টাকা

এখন আমরা জানবো আমেরিকার ১০০ ডলার কিংবা টাকা বাংলাদেশের কত টাকা হয়। এখানে আমি আমেরিকার কারেন্সি কে টাকা বলার কারণ হচ্ছে আমাদের দেশে অনেকেই আমেরিকার কারেন্সিতে টাকা মনে করে থাকে এটা মূলত একটা ভুল। তবে আপনাদের সার্চ অনুযায়ী আমাকে এখানে লিখতে হচ্ছে।

বর্তমান সময়ে আমি যখন আর্টিকেলটি লিখতেছি সেই সময় অনুযায়ী আমেরিকার ১০০ টাকা বাংলাদেশের 9446.45 । যেটা কিনা প্রায় দশ হাজারের কাছাকাছি। মূলত কয়েকদিন আগে থেকেই দেখা যাচ্ছে ডলারের রেট অনেকটাই বৃদ্ধি পাচ্ছে। আজ থেকে দুই মাস আগেই ৯০ টাকার নিচে ছিল প্রতি ডলারের প্রতি।

আমেরিকার ১০০০ টাকা বাংলাদেশের কত টাকা

এখন আমরা প্রতি হাজারে আমেরিকার ডলার বাংলাদেশের কত টাকা হয় এটা ক্যালকুলেট করে দেখব। এ পর্যন্ত তো আমরা শুধুমাত্র ১/১০/১০০ ডলার এর ক্যালকুলেট করে দেখলাম। এখন আমরা দেখব আমেরিকার ১০০০ টাকা কিংবা ডলার বাংলাদেশের কত টাকা হয়।

আমেরিকার ১০০০ টাকা বাংলাদেশের 94464.49 টাকা। যেটা কিনা প্রায় এক লক্ষ টাকার কাছাকাছি। কেন জানি দিন দিন বৃদ্ধি পাচ্ছে আমেরিকার ডলারের রেট এবং কমে যাচ্ছে আমাদের বাংলাদেশের টাকার রেট। যার কারণে মূলত ডলারের এই অবস্থা। তাদের এই কারেন্সির মূল্য টা দিন দিন বৃদ্ধি পাচ্ছে এবং আমরা সকলেই জানি এটা ইন্টারন্যাশনাল কারেন্সি হিসেবে কাজ করে।

কিভাবে ইউটিউব চ্যানেল খুলবো। ইউটিউব চ্যানেল খোলার নিয়ম।

নগদ একাউন্ট বন্ধ করার পদ্ধতি।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url