স্বাস্থ্য হওয়ার ঔষধের নাম | মোটা হওয়ার ভিটামিন ট্যাবলেট এর নাম

স্বাস্থ্য হওয়ার ঔষধের নাম:- কম বেশি আমরা সকলেই জানি মানুষ অতিরিক্ত বেশি মোটা হলে সমস্যা তো আছেই কিন্তু বেশি চিকন হলেও সমস্যা। তার জন্য আমাদের শরীর অবশ্যই স্বাস্থ্যবান হওয়া দরকার।

তার জন্য আমরা অনেকেই google কিংবা ইউটিউবে গিয়ে সার্চ করে থাকি স্বাস্থ্য হওয়ার ওষুধের নাম লিখে। মূলত আজকের আর্টিকেলটি তাদের প্রশ্নের উত্তর দেওয়ার জন্যই লেখা হয়েছে।

তাই আপনার মনেও যদি এরকম প্রশ্ন এসে থাকে তাহলে আজকের এই আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে পারেন। কেননা আজকের এই আর্টিকেলে আমি এই সম্পর্কে বিস্তারিতভাবে ধারণা দেওয়ার চেষ্টা করব।

এখানে স্বাস্থ্য হওয়ার ওষুধের নাম বলতে আমি আপনাদেরকে বোঝানোর চেষ্টা করেছি মোটা হওয়ার ওষুধের নাম। কেননা মানুষ মোটা হওয়ার চেয়ে অতিরিক্ত চিকন হলে অনেক খারাপ লাগে।

তাই আজকে আমি আপনাদেরকে এমন কিছু ওষুধের নাম বলব যেগুলো কিনা আপনাকে মোটাও করবেন এবং চিকন ও করবে না। তবে মোটা হওয়া না হওয়ার সবগুলো আল্লাহ তায়ালার উপর নির্ভর করে।

আল্লাহ যাকে যেমন ইচ্ছা সেভাবেই সৃষ্টি করেছেন। আপনি মোটা হয়েছেন সেটা আল্লাহর পছন্দ লাগছে অথবা আপনি চিকন সেটা আপনাকে আল্লাহ তৈরি করেছে।

তবে আজকের এই আর্টিকেলে আমি আপনাদের সাথে যে সমস্ত ওষুধের নাম উল্লেখ করব সেগুলো খাওয়ার আগে অবশ্যই কোন একজন ভাল ডাক্তারের পরামর্শ নিবেন।

স্বাস্থ্য হওয়ার ঔষধের নাম | মোটা হওয়ার ভিটামিন ট্যাবলেট এর নাম

কেননা আপনি যদি কোন প্রকার ডাক্তারের পরামর্শ ছাড়া সেবন করেন হয়তো আপনার ভালো হওয়ার চেয়ে অনেক খারাপ হয়ে যেতে পারে আপনার অবস্থা। তাই অবশ্য ডাক্তারের পরামর্শ নিবেন।

স্বাস্থ্য হওয়ার ঔষধের নাম | মোটা হওয়ার কার্যকরী ওষুধ

কোন ওষুধ খেলে আমার জন্য ভালো হবে এই সমস্ত ওষুধের নাম না জেনে আমরা অন্যজনের খাওয়ার ভিত্তি করে আমরা নানা ধরনের ট্যাবলেট কিংবা সিরাপ সেবন করে থাকি।

See also  লুডু গেম ডাউনলোড ২০২৩ | লুডু কিং ডাউনলোড করব কিভাবে ?

যার কারনে অনেক সময় আমাদের ভালো হওয়ার চেয়ে অনেক পার্শ্বপ্রতিক্রিয়া তৈরি হয়। মূলত তাদেরকে উদ্দেশ্য করে আজকের এই পোস্টটিতে আমি কয়েকটি বিষয় সম্পর্কে আপনাদের ধারণা দিব।

সেই সাথে এমন কিছু ওষুধের নাম বলব যেগুলো কিনে চাইলে আপনি খেতে পারেন তবে ডাক্তারের পরামর্শ অনুযায়ী। আমি আবারো বলছি আজকের এই আর্টিকেলটি পড়ে আপনি ওষুধ খেতে যাবেন না। বরং আপনি অবশ্যই ডাক্তারের পরামর্শ নেবেন।

বিশেষ করে আজকের আর্টিকেলে আমি আপনাদেরকে যেসব বিষয় নিয়ে আলোচনা করব সেগুলো হচ্ছে মোটা হওয়ার কার্যকর ওষুধের নাম, স্বাস্থ্য হওয়ার ঔষধের নাম ইত্যাদি এই সব বিষয় সম্পর্কে।

আরো পড়ুনঃ এসএসসি রেজাল্ট চেক | SSC result দেখার নিয়ম

মোটা হওয়ার ওষুধ এর নাম | স্বাস্থ্য হওয়ার ঔষধের নাম

আপনি যদি খুব অল্প সময়ের মধ্যে আপনার চিকন শরীরকে মোটাতাজা করতে চান আপনাকে যে তিনটি ওষুধ সবচেয়ে কার্যকর করবে সেগুলো আমি আপনাদের সুবিধার্থে নিচে দিয়ে দিয়েছি।

  • পিউটন সিরাপ
  • সিনকারা সিরাপ
  • রুচি বেড সিরাপ

তবে আমি আপনাদেরকে এগুলো খাওয়ার জন্যই বলবো না কেন না হয়তো আপনি যদি এগুলো খান তাহলে আপনার অনেক সমস্যা হতে পারে। তবে আপনি যদি পেতে চান তাহলে অবশ্যই কোন একজন অভিজ্ঞ ডাক্তারের পরামর্শ নিবেন

মোটকথা হচ্ছে আপনি একটা ওষুধ সেবন করার আগে অবশ্যই সেই ওষুধ সম্পর্কে আপনার ধারণা থাকতে হবে সম্পূর্ণভাবে। তাই আপনি সব সময় কোন একটা ভালো ডাক্তারের পারমিশন নেওয়ার চেষ্টা করবেন।

পিউটন সিরাপ:- এটি এমন একটি সিরাপ যেটা কিনা খুব অল্প সময়ের মধ্যে কোন একজন ব্যক্তিকে মোটাতাজা করতে সক্ষম। তাই আপনি যদি আপনার রোগা পাতলা শরীরকে খুব তাড়াতাড়ি তজা করতে চান তাহলে আপনি এই ওষুধটি সেবন করতে পারেন।

আরো পড়ুনঃ ঈদুল আযহা নামাজের নিয়ম | ঈদুল আযহার নামাজের নিয়ত

আপনার কোন একটা আশেপাশের দোকানেই এই সিরাপ পেয়ে যাবেন। আপনি যদি এই সিরাপ ঠিক করতে চান তাহলে আপনার খরচ পড়বে মাত্র ৩৬০ টাকা বাংলাদেশী টাকায়। (সংগৃহীত

See also  জন্ম নিবন্ধন অনলাইন করার নিয়ম 2024। jonmo nibondhon online korar niom 2024

বিঃদ্রঃ অবশ্যই ওষুধ টি সেবন করার আগে কোন একজন ভালো ডাক্তারের কাছে আপনি সরাসরি গিয়ে জিজ্ঞেস করবেন আমি যদি এই ওষুধটি সেবন করি আমার কোন প্রকার ক্ষতি হবে কিনা।

সিনকারা সিরাপ:- এই সিরাপও পিউটন সিরাপ এর মত আপনার পাতলা চিকন শরীরকে খুব দ্রুত মোটা তাজা করতে সক্ষম। হামদার্দ ল্যাবরেটরিজ লিমিটেডের এই সিরাপ কি সেবন করার ফলে কোন একটা ব্যক্তির ক্ষুধা এবং খাবার খাওয়ার আগ্রহের চাহিদা বেড়ে যায়।

যেহেতু এই ওষুধ সেবন করার কারণে কোন এক ব্যক্তি খাবারের প্রতিবেশী আগ্রহী হয় তাই প্রয়োজনের বেশি শক্তি জোগাতে শরীরের মধ্যে সাহায্য করে। তাই আপনি যদি খাদ্য গ্রহণের মাধ্যমে আপনার শরীরের ওজন বৃদ্ধি করতে চান কিংবা মোটাতাজা করতে চান তাহলে এই সিরাপ সেবন করতে হয়।

বিঃদ্রঃ অবশ্যই আপনি সরাসরি গিয়ে কোন একজন অভিজ্ঞ ডাক্তারের পরামর্শ নিবেন আপনি এই সিরাপ সেবন করার কারণে কোন প্রকার ক্ষতি হবে কিনা।

রুচিবেট:- আপনার যদি মুখের রুচি না থাকে কিংবা খাবার খেয়ে নিজের পাতলা শরীরকে মোটাতাজা করতে চান তাহলে এই সিরাপটি আপনার রুচি বাড়িয়ে দিতে পারে।

আপনি যদি এটা মনে করেন যে আমি শুধুমাত্র ওষুধ খাবো কোন প্রকার খাবার খাব না এবং মোটা হবো তাহলে আপনি বোকা হয়ে গেছেন। কেননা কোন একজন ব্যক্তি মোটা হতে চাইলে অবশ্যই থাকে বেশি বেশি খাবার গ্রহণ এবং প্রয়োজনের চেয়ে অধিক শক্তি শরীরে জোগাড় করতে হবে।

তাই আপনি কোন একজন অভিজ্ঞ ডাক্তার কিংবা কোন একটা ফার্মেসিতে যেখানেই যান নাই কেন তারা আপনাকে পরামর্শ দিবে প্রোটিনযুক্ত খাবার খাওয়ার জন্য। চাইলে আপনি ওষুধ খাওয়ার মাধ্যমে নিজের শরীরকে মোটা করতে পারেন না

তাই রুচিভেট আপনার খাবারের প্রতি আগ্রহ বাড়িয়ে দিতে পারে। যার কারণে আপনি আগের চেয়ে অনেক বেশি খাবার খেতে সক্ষম হবেন এবং প্রয়োজনের চেয়ে বেশি শক্তি যোগাতে শরীরের মধ্যে সাহায্য করবে এই সিরাপটি।

See also  চিকন হওয়ার উপায় কি? দ্রুত চিকন হওয়ার উপায় | চিকন হওয়ার ঔষধ

বিঃদ্রঃ অবশ্যই এই সিরাপ আবার আগে কোন একজন অভিজ্ঞ ডাক্তারের পরামর্শ নিবেন। কেননা হয়তো আপনি আমার এই আইডি পড়ে একজন বড় ডাক্তার হয়ে যান নি।

আরো পড়ুনঃ দোয়া কুনুত এর ফজিলত | দোয়া কুনুত ডাউনলোড pdf

মোটা হওয়ার ভিটামিন ট্যাবলেট এর নাম

আপনি কি কোন একটা ট্যাবলেট খাওয়ার মাধ্যমে আপনার চিকন পাতলা শরীরকে মোটা করতে চান। তাহলে এই আর্টিকেল থেকে আপনি ধারণা পাবেন মোটা হওয়ার ভিটামিন ট্যাবলেট এর নাম সম্পর্কে

আপনিও যদি এই চিন্তা করে থাকেন তাহলে একটা ভুল ধারণা আপনার মধ্যে চলে এসেছে। কেননা আপনি ট্যাবলেট খেয়ে নিজের শরীরকে মোটা করতে চান তাহলে এটা একটা সম্পূর্ণ খারাপ ধারণা।

কেননা হয়তো আপনি অল্প সময়ের জন্য নিজের শরীরকে মোটা করতে পারবেন ট্যাবলেট খাওয়ার মাধ্যমে যার কারণে আপনার শরীরে অনেক ক্ষতি করে রোগ ধারণ করতে পারে।

সুতরাং আপনি আপনার পাতলা শরীরকে যদি মোটা করতে চান তাহলে ভালো ভালো প্রোটিনযুক্ত খাবার খেতে হবে। তাই অবশ্যই কোন একটা এমবিবিএস ডাক্তার কিংবা ভালো ডাক্তারের পরামর্শ নেওয়ার চেষ্টা করবেন।

আরো পড়ুনঃ ফ্রিল্যান্সিং কি? ফ্রিল্যান্সিং কিভাবে শুরু করব | ফ্রিল্যান্সিং এ কি কি কাজ করা যায়।