Advertise

রবি মিনিট চেক‌ | Robi minute check | রবি মিনিট অফার

রবি মিনিট চেক
রবি মিনিট চেক


হ্যালো বন্ধুরা, কেমন আছেন আশা করি আপনারা সবাই আল্লাহর রহমতে ভাল আছেন। আজকে আপনাদের জন্য একটি নতুন বিশেষ আর্টিকেল নিয়ে হাজির হয়েছি যেটাতে আমি আপনাদেরকে জানানোর চেষ্টা করব রবি মিনিট চেক সম্পর্কে বিস্তারিত।

কমবেশি আমরা সকলেই জানি বাংলাদেশের মধ্যে প্রায় পাঁচ ছয়টি মোবাইল অপারেটর কোম্পানি রয়েছে তার মধ্যে শীর্ষে অবস্থানরত একটি মোবাইল অফার কোম্পানির নাম হচ্ছে রবি।

তাদের কম মূল্যে বড় প্যাকেজের সুবিধার কারণে হয়তো দিন দিন তাদের গ্রাহক বৃদ্ধি পাচ্ছে। যার কারণে আমাদেরকে বিশেষ করে যারা রবি গ্রাহক আছেন তাদেরকে অনেক সময় অনেক কোড জানা থাকতে হয়।

সুতরাং আপনি যদি একজন রবি গ্রাহক হয়ে থাকেন এবং আপনি আপনার কাছে টাকা রবি সিমের মিনিট চেক করতে চান তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্য অনেক উপকারে আসবে।

কেননা আজকের এই আর্টিকেলে আমি আপনাদেরকে বিস্তারিতভাবে জানানোর চেষ্টা করব কিভাবে আপনি আপনার রবি সিম থেকে আপনার অবশিষ্ট মিনিট কতটুকু আছে সেটা চেক করবেন।

তাছাড়া রবি মিনিট চেক সম্পর্কিত প্রায় অনেকগুলো প্রশ্নের উত্তর আজকের এই নিবন্ধের মধ্যে তুলে ধরা হবে। তাই আর দেরি না করে ভালোভাবে মনযোগ দিয়ে পোস্টটি পড়বেন। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক।

আরো পড়ুনঃ

রবি মিনিট চেক ‌কি?

রবি মিনিট চেক হচ্ছে এমন একটি মাধ্যম যার মাধ্যমে আপনি আপনার রবি সিমে অবশিষ্ট মিনিট ব্যালেন্স দেখতে পাবেন। আমরা অনেক সময় আমাদের রবি সিমের মধ্যে কম্বো প্যাক কিংবা বিভিন্ন মিনিটস প্যাক ক্রয় করে থাকি।

যার কারণে আমাদেরকে অনেক সময় আমাদের সিমের মধ্যে অবশিষ্ট মিনিটস কতটুকু রয়েছে এটা চেক করার জন্য বিভিন্ন পদ্ধতি অবলম্বন করতে হয়। মূলত সেটাকেই রবি মিনিট চেক বলে থাকে।

আরো পড়ুনঃ এসএসসি রেজাল্ট চেক | SSC result দেখার নিয়ম

রবি মিনিট কয়ভাবে চেক করা যায়?

আমরা যেহেতু আজকে অবশিষ্ট রবি মিনিট কতটুকু চেক করার বিষয়টা জানবো। তার আগে আমাদেরকে অবশ্যই একটা বিষয় জানা দরকার সেটা হচ্ছে আসলে মূলত কয় পদ্ধতিতে চেক করা যায়।

সুতরাং আপনি যদি আপনার রবি মিনিট চেক করতে চান তাহলে দুইটা পদ্ধতি অবলম্বন করে আপনি আপনার অবশিষ্ট মিনিট ব্যালেন্স দেখে নিতে পারবেন। যেগুলো কিনে আমি আপনাদের সুবিধার্থে নিচে দিয়ে দিলাম

  1. সরাসরি ডায়াল ফেটে গিয়ে ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে।
  2. রবি অফিসিয়ালি এপস "মাই রবি/my robi" ডাউনলোড করে তার মাধ্যমে।

রবি মিনিট চেক |‌ Robi minute check

আপনি কি আপনার রবি সিমে থাকা অবশিষ্ট মিনিটস ব্যালেন্স কতটুকু আছে এই বিষয় সম্পর্কে জানতে চান? এবং কিভাবে চেক করতে হয় এই বিষয় সম্পর্কে আপনি অবগত নয়? তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্য অনেক হেল্পফুল হবে।

আমি আগে আপনাদের কে বলেছিলেন রবি মিনিট আপনি দুই ভাবে চেক করতে পারবেন। একটা হচ্ছে ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে অফারটা হচ্ছে সরাসরি তাদের অফিসিয়ালি অ্যাপসটি ডাউনলোড করে সেখানে লগইন করে।

আজকে আমি আপনাদের সামনে এই দুইটা পদ্ধতি শেয়ার করব অর্থাৎ এই দুইটা পদ্ধতি অবলম্বন করে আপনি কিভাবে আপনার রবি সিমের অবশিষ্ট ব্যালেন্স কতটুকু রয়েছে এই বিষয় সম্পর্কে জানতে পারবেন।

তাই আপনি যদি রবে মিনিট চেক কিভাবে করবেন এই বিষয় নিয়ে চিন্তিত হয়ে থাকেন তাহলে আর্টিকেল শুরু থেকে পর্যন্ত পড়া আরম্ভ করে দিন। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক।

আরো পড়ুনঃ কোরবানির ঈদ কবে 2022 | ঈদুল আযহা ২০২২ কত তারিখে

রবি মিনিট চেক ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে

আপনি যদি ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে আপনার অবশিষ্ট মিনিট ব্যালেন্স কতটুকু রয়েছে আপনার রবি সিমের মধ্যে একটা দেখতে চান। তাহলে আপনাকে নিচে দেওয়া স্টেপস গুলো ভালোভাবে ফলো করতে হবে এবং সে অনুযায়ী কাজ করতে হবে।

  • রবি মিনিট চেক করার জন্য আপনাকে সর্বপ্রথম আপনার ফোনের ডায়াল পেটে গিয়ে ডায়াল করতে হবে *222*22#
  • উপর উল্লেখিত করতে আপনার রবি সিমের মধ্যে ডায়াল করলে আপনার সামনে আপনার অবশিষ্ট মিনিট ব্যালেন্স কতটুকু সেটা শো করবে।
  • সেই সাথে আপনার অবশিষ্ট ব্যালেন্সের আর বাকি মেয়াদ কতটুকু আছে সেটাও শুরু করবে।
  • তাছাড়া আপনি যদি উপর উল্লেখ করতে ডায়াল করার পরে আপনার মিনিট ব্যালেন্স দেখতে না পান তাহলে মনে করবেন আপনার অফার অনুযায়ী আপনাকে কোড ডায়াল করতে হবে।
  • তার জন্য আপনি অফার নেওয়ার সময় হয়তো সেখানে একটা কোড দিয়ে দিবে। যদি কোড না পান তাহলে তাদের কাস্টমার কেয়ারের সাথে কথা বলুন।
  • বিশেষ করে যে সমস্ত সচরাচর অফার রয়েছে সবগুলোতেই ওপর উল্লেখিত কোডের মাধ্যমে আপনি আপনার অবশিষ্ট মিনিট ব্যালেন্স দেখতে পাবেন রবি সিমে।

আশা করি আপনি উপরে উল্লেখিত স্টেপস গুলো ফলো করার মাধ্যমে খুব সহজে আপনার রবি সিমের মধ্যে অবশিষ্ট মিনিট ব্যালেন্স কতটুকু রয়েছে সেটা দেখতে পাবেন।

মাই রবি অ্যাপ এর মাধ্যমে রবি মিনিট চেক

আপনি যদি খুব সহজে এবং খুব তাড়াতাড়ি এবং নির্ভুলভাবে আপনার রবি সিমে টাকা অবশিষ্ট মিনিটস কতটুকু রয়েছে এবং অন্যান্য আরো ফিউচার উপভোগ করতে চান তাহলে সবচেয়ে সেরা মাধ্যম হচ্ছে মাই রবি এফ।

অর্থাৎ আপনি এই অ্যাপটি ব্যবহার করে যেমন আপনার অবশিষ্ট ব্যালেন্স দেখতে পাবেন ঠিক তেমনি আপনি আপনার সিমে থাকা নানা অফার উপভোগ করতে পারবেন। তবে তার জন্য অবশ্যই আপনাকে একটি স্মার্ট ফোন এর প্রয়োজন হবে।

অর্থাৎ আপনার কাছে যদি বাটন ফোন থাকে তাহলে আপনি এই মাই রবি এপস এর যে সমস্ত সুবিধা রয়েছে সেগুলো উপভোগ করতে পারবেন না। তাহলে চলুন জেনে নিয়ে যাক কিভাবে আপনি মাই রবি অ্যাপস ব্যবহার করে আপনার এভাবে মিনিট চেক করবেন।

  • রবি মিনিট অ্যাপের মাধ্যমে চেক করার জন্য আপনাকে সর্বপ্রথম মাই রবি অ্যাপসটা ইন্সটল করতে হবে।
  • যদি আপনার কাছে এই অ্যাপসটা ইন্সটল করে থাকে তাহলে আপনাকে আর এটা ইন্সটল করতে হবে না।
  • সুতরাং আপনার কাছে যদি মাই রবি অ্যাপসটা ইন্সটল করা না থাকে তাহলে প্লে স্টোরে গিয়ে সার্চ করুন "মাই রবি/my Robi" 
  • উপরের লিখিত লেখা সার্চ করার পরে আপনার সামনে তাদের অফিসিয়ালি অ্যাপসটা রয়েছে সেটা চলে আসবে।
  • সুতরাং আপনার কাছে যদি এটা ইন্সটল করা না থাকে তাহলে আপনাকে সেখান থেকে ইন্সটল করে ফেলতে হবে।
  • ইন্সটল করার পর অ্যাপসটা ওপেন করতে হবে এবং আপনি যে রবি সিমের মিনিট চেক করবেন কিংবা অন্যান্য অফার উপভোগ করবেন সেই নাম্বারটি দিয়ে লগইন করে ফেলুন।
  • লগইন করার সময় আপনার দেওয়ার অবি নাম্বারে একটা ওটিপি কোড যাবে সেটা বসিয়ে দিলেই আপনার একাউন্টটা ক্রিয়েট হয়ে যাবে।
  • যদি ক্রিয়েট না হয় সেখানে চাওয়া সমস্ত প্রসেস গুলো পরিপূর্ণভাবে করে ফেলুন তাহলেই হয়ে যাবে।
  • লগইন হওয়ার সাথে সাথে আপনার সিমের মধ্যে কতটুকু মিনিটস অবশিষ্ট রয়েছে এবং কতটুকু এমবি অবশিষ্ট রয়েছে তাছাড়া আপনার সিমের মধ্যে মেইন ব্যালেন্স কয় টাকা রয়েছে সবগুলো দেখতে পাবেন।
  • এবং যদি আপনার অবশিষ্ট মিনিটস যতটুকু দেখাবে তার ওপর একটা ক্লিক করেন তাহলে সেগুলোর মেয়াদ কতটুকু আছে সেটাও দেখাবে।

আশা করি এ পর্যন্ত আপনি দুইটা পদ্ধতি অবলম্বন করে কিভাবে আপনার রবি সিমের বাকি মিনিটস কতটুকু রয়েছে সেটা দেখার প্রসেস গুলো বুঝতে পেরেছেন। তাই এখন নিচে আমি আপনাদেরকে কিছু রবি মিনিট চেক এ বিষয়ের সচরাচর প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করবো।

আরো পড়ুনঃ রকেট একাউন্ট চেক করার কোড | rocket account check code

রবি মিনিট চেক ২০২২

আমাদের মধ্যে আবার অনেকে আছেন যারা কিনা রবি মিনিট ২০২২ এটা লিখে সার্চ করেন। আসলে মূলত মূল বিষয় হচ্ছে এখানে ২০২২ কিংবা ২০২১ এটা মেইন বিষয় নয়।

অর্থাৎ এখানে আপনি 2022 লিখে সার্চ করেন কিংবা অন্যান্য সাল লিখে‌। এখানে মূলত পদ্ধতি একটাই অবলম্বন করে আপনাকে আপনার অবশিষ্ট ব্যালেন্স দেখতে হবে। আশাকরি বুঝতে পেরেছেন।

রবি ফ্রি মিনিট চেক

সচরাচর আমরা একটা কথা বেশি বলে থাকি সেটা হচ্ছে রবি ফ্রি মিনিট। অর্থাৎ আমরা যে সমস্ত মিনিটস গুলো ক্রয় করে থাকি কোন না কোনভাবে আমাদের রবি সিম কিংবা অন্যান্য ‌ সিমের মধ্যে সেগুলোকে ফ্রি মিনিট বলে থাকি।

যার কারণে অনেক সময় গুগলে অনেক ব্যক্তি সার্চ করে থাকে রবি ফ্রি মিনিট চেক। এখানে রবি মিনিট চেক কিংবা রবি ফ্রি মিনিট চেক উভয় প্রশ্নের উত্তর একই। তাই আপনাকে অবশ্যই আমার দেওয়া উপরে উল্লেখিত নিয়ম অনুযায়ী আপনার অবশিষ্ট মিনিট চেক করতে হবে। আশা করি বুঝতে পেরেছেন।

আরো পড়ুনঃ ভার্চুয়াল রিয়েলিটি কি | ভার্চুয়াল রিয়েলিটি কাকে বলে | ভার্চুয়াল রিয়েলিটির সংঙ্গা

রবি মিনিট চেক কোড ২০২০

আপনারা যেহেতু বিভিন্ন পদ্ধতিতে একটা প্রশ্নের উত্তর বিভিন্নভাবে গুগলে সার্চ করে থাকেন তাই আমাকে আপনাদের প্রশ্নের উত্তর দেওয়ার জন্য বিভিন্ন টাইটেল সাজিয়ে আপনাদের সেই প্রশ্নের উত্তর দিতে হয়।

সুতরাং আপনিও যদি রবি মিনিট চেক কোড ২০২০ এটা লিখে সার্চ করেন তাহলে এখান থেকে সেই বিষয়টা একটু জেনে নিন। আসলে মূলত দুই হাজার বিশ কিংবা ২০২২ সব সময় আপনাকে একটা নিয়ম মেনেই আপনার অবশিষ্ট ব্যালেন্স চেক করতে হবে।

তবে একটা কথা হচ্ছে যদি বর্তমান যে পদ্ধতিতে আমরা ব্যালেন্স চেক করে সেটা তারা পরিবর্তন করে তাহলে ভিন্ন কথা। যদি আমার উপরে উল্লেখিত কোড দেওয়ার পরেও আপনার ব্যালেন্স দেখতে না পান তাহলে অবশ্যই তাদের কাস্টমার কেয়ারের সাথে কথা বলবেন। রবি কাস্টমার কেয়ার নাম্বার হচ্ছে +880-1819-400400

আরো পড়ুনঃ শিওর ক্যাশ কোড | sure cash code 2022

রবি মিনিট অফার

কমবেশি আমরা সকলেই জানি বাংলাদেশের প্রত্যেকটা সিম অপারেটরের মধ্যে রয়েছে অনেকগুলো মিনিট অফার। তাই আজকে যেহেতু আমি শুধুমাত্র রবি নিয়ে কথা বলতেছি তাই আজকে মাত্র কয়েকটা রবি মিনিট অফার সম্পর্কে আপনাদেরকে ধারণা দেওয়ার চেষ্টা করব।

তাই আপনি যদি রবি মিনিট অফার ক্রয় করতে চান তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্য অনেক হেল্প হবে এবং আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন।

রবি মিনিট অফার:- আপনি যদি প্রতিদিন প্রতি সেকেন্ডের মধ্যে ১০ মিনিট কথা বলেন তাহলে আপনার জন্য এখন যে অফার বলবে সেটা অনেক উপকার আসবে। অর্থাৎ আপনি যদি ছয় ঘণ্টার জন্য ১০ মিনিট ৮ টাকা দিয়ে ক্রয় করতে চান তাহলে আপনাকে ডায়াল করতে হবে *০*১#

এবং আপনি যদি প্রতিদিন ২৪ ঘন্টার মধ্যে মাত্র ১৬ ঘন্টা কথা বলেন তাহলে এই অফারটি আপনার জন্য প্রযোজ্য হবে বলে আমি মনে করি। অর্থাৎ আপনি যদি ১৪ টাকা দিয়ে ২০ মিনিট ১৬ ঘন্টার জন্য নিতে চান তাহলে আপনাকে ডায়াল করতে হবে *০*২#

তাছাড়া আপনি যদি প্রতিদিন ২৪ ঘন্টার মধ্যে মাত্র আধা ঘন্টা কিংবা ৩৬ মিনিট কথা বলেন তাহলে আপনি অন্য আরেকটা অফার ক্রয় করতে পারেন। অর্থাৎ আপনি যদি ২৪ টাকা দিয়ে ৩৬ মিনিট ২৪ ঘন্টার জন্য নিতে চান তাহলে আপনাকে ডায়াল করতে হবে *০*১৯#

আপনি যদি প্রতিদিন ২৪ ঘন্টার মধ্যে আধা ঘন্টার বেশি এবং ১ ঘন্টার কম অর্থাৎ ৪৪ মিনিট কথা বলেন তাহলে আপনি অন্য আরেকটা অফার ক্রয় করতে পারেন। অর্থাৎ ২৭ টাকা দিয়ে ৪৪ মিনিট নেওয়ার জন্য আপনাকে ডায়াল করতে হবে *০*৩#

রবি চেক কোড

  • আপনি কি আপনার কাছে থাকা একটি সিম রয়েছে এবং সেটাকিম সেটা জানেন না। অর্থাৎ আপনার সিমটা কি রবি সেটা চেক করতে চাচ্ছেন তাহলে আপনি এখান থেকে সেই বিষয়টা জেনে যাবেন।

তাই আপনি যদি আপনার কাছে যে সিমটি রয়েছে সেটা আর রবি কিনেছে করতে চান তাহলে আপনার সেই সিম থেকে ডায়াল করতে হবে *২# । এই কোডটি ডায়াল করার সাথে সাথে আপনার সামনে সেই সিমের নাম্বারটা চলে আসবে। যদি ১১ ডিজিটের নাম্বার এর শুরুতে ০১৮ থাকে তাহলে বুঝবেন এটা রবি সিম।

আরো পড়ুনঃ

রবি mb চেক

আপনি কি আপনার রবি সিমে যে সমস্ত অবশিষ্ট এমবি অর্থাৎ ইন্টারনেট রয়েছে সেগুলো দেখতে চান তাহলে আপনাকে এখান থেকে জেনে নিতে হবে যদি না জানেন কিভাবে চেক করতে হবে।

সুতরাং আপনি যদি আপনার রবি এমবি চেক করতে চান তাহলে আপনাকে আপনার ফোনের ডাল ফেটে গিয়ে রবি সিম থেকে ডায়াল করতে হবে *৮৪৪৪*৮৮# । এই কোডটি আপনার রবি সিম থেকে ডায়াল করার সাথে সাথে আপনার রবি সিমে অবশিষ্ট ইন্টারনেট ব্যালেন্স চলে আসবে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url