রবি মিনিট চেক কোড ২০২৩ | কিভাবে রবি মিনিট চেক করতে | Robi minutes check code 2023

রবি মিনিট চেক কোড ২০২৩ :-অবশ্যই আপনি রবি সিম ব্যবহার করেন না হলে আজকের এই আর্টিকেলটি আপনি পরতেন না। তো আপনি যদি রবি সিম ব্যাবহার করে থাকেন অবশেষে ক্ষেত্রে রবি মিনিট চেক করার কোড সম্পর্কে জানা আমাদের রবি গ্রাহকদের জন্য অত্যন্ত প্রয়োজনীয় একটি বিষয়। কেননা আমরা হিউজ পরিমান মিনিট প্যাক বা কম্ব প্যাক ক্রয় করে থাকি যার কারণে আমাদের অনেক সময় মিনিট চেক করতে হয় রবি সিমের মধ্যে। তাই আপনি যদি রবি মিনিট চেক কোড ২০২৩ কিংবা কিভাবে রবি মিনিট চেক করতে হয় এ বিষয়ে সম্পর্কে বিস্তারিত জানতে চান তাহলে আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়তে পারেন। তাহলে আর কথা না বাড়িয়ে শুরু করা যাক।

আর্টিকেলটি যদি শেষ পর্যন্ত পড়েন আপনি রবি সিম সম্পর্কে অনেক কিছু জানতে পারবেন আজকে আমরা সর্বপ্রথম মিনিট চেক কোড ২০২৩ সম্পর্কে বিস্তারিত বর্ণনা করার চেষ্টা করব। তাহলে আপনি আর্টিকেলটি পড়া এখনই শুরু করেন।

রবি মিনিট চেক কোড 2022 | কিভাবে রবি মিনিট চেক করতে | Robi minutes check code 2022

রবি মিনিট চেক কোড ২০২৩ | Robi minute check code 2022.

সাধারণত আমরা আমাদের সুবিধার জন্য সরাসরি টাকা রিচার্জ না করে বিভিন্ন রকম সুবিধার মিনিট প্যাক ব্যবহার করে থাকি। তাই আমাদের অবশিষ্ট মিনিটস কতটুকু বাকি আছে এটা চেক করার জন্য রবি মিনিট চেক কোড এর প্রয়োজন পড়ে।

তাই আপনি যদি রবি সিমের একজন গ্রাহক হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনার রবি মিনিট চেক কোড জানা অত্যন্ত প্রয়োজনীয়। কেননা সাধারণত আমরা সকলেই জানি প্রত্যেক সিম অপারেটর এর মিনিট চেক করার কোড ভিন্ন ভিন্ন রয়েছে। তেমনি কিভাবে রবি মিনিট চেক করতে হয় এটার কোড কি অন্য সিম কোম্পানির মত ভিন্ন রকম।

See also  অনলাইনেই মিলবে জাতীয় পরিচয় পত্র

সাধারণত আপনি যদি রবি সিমের মধ্যে মিনিট চেক করতে চান তাহলে অনেক পদ্ধতি অবলম্বন করে চেক করতে পারবেন। তো আমি আপনাদের সুবিধার্থে সেই সমস্ত সুবিধা গুলো নিচে বিস্তারিতভাবে বর্ণনা করার চেষ্টা করবো ইনশাআল্লাহ। তাহলে এখনি পড়ে পড়ে সব কিছু জেনে নিন।

(উপায়-1) রবি মিনিট চেক কোড ২০২৩ | Robi minutes check code 2023.

রবি মিনিট চেক করার জন্য অনেকগুলো উপায় রয়েছে তার মধ্যে একটি উপায় হচ্ছে এটি অর্থাৎ এটি প্রথম উপায় যার মাধ্যমে আপনি আপনার রবি সিমের অবশিষ্ট ব্যালেন্স কিংবা মিনিট চেক করবেন। তো এই পদ্ধতিতে আপনার অবশিষ্ট মিনিট চেক করার জন্য সর্বপ্রথম আপনার ফোনের ডায়াল প্যাডে যেতে হবে।

আপনার ফোনে ডায়াল প্যাডে যাওয়ার পর লিখবেন *222*2# এই কোডটি ডায়াল করার পর আপনার সামনে আপনার রবি সিমে যতগুলো মিনিটস অবশিষ্ট রয়েছে সেগুলো দেখতে পাবেন। তাছাড়া আপনার রবি সিমের মধ্যে যদি কোন প্রকার মিনিট না থাকে সেক্ষেত্রেও দেখাবে। তবে অবশ্যই আপনার রবি সিম থেকে এই কোডটি ডায়াল করতে হবে নতুবা হবে না।

(উপায়-2) রবি মিনিট চেক কোড ২০২৩ | Robi minutes check code 2023.

আপনি যদি অবশ্যই উপায় নাম্বার ওয়ান এ যে কোড টা দেওয়া রয়েছে সেটি যদি ডায়াল করার পর আপনি রবি সিমের মিনিট চেক করতে ব্যর্থ হন তাহলে অবশ্যই আপনাকে এই উপায়টি কিংবা অন্য আরেকটি দেওয়া হবে সেটা অবলম্বন করে দেখতে হবে। সুতরাং এই উপায়টি হচ্ছে রবি মিনিট চেক করার দ্বিতীয় নাম্বার উপায় তাই আপনি এটাও অবলম্বন করতে পারেন।

এই উপায়টি অবলম্বন করে আপনি যদি আপনার রবি সিমের মিনিট চেক করতে চান সে ক্ষেত্রে অবশ্যই সর্বপ্রথম আপনার ফোনের ডায়াল প্যাডে যেতে হবে। এবং ডায়াল করতে হবে *222*9# এই কোডটি আপনার রবি সিম থেকে ডায়াল করার কয়েক সেকেন্ডের মধ্যে আপনার রবি সিমের অবশিষ্ট মিনিটস দেখাবে। তাছাড়া আপনার অবশিষ্ট মিনিট এর মেয়াদ কতদিন রয়েছে সেটাও দেখাবে। আশা করি বুঝতে পেরেছেন রবি মিনিট চেক করার এই কোডটি।

See also  অনলাইনে বিদ্যুৎ বিল চেক। অনলাইনে পল্লী বিদ্যুৎ বিল চেক করার নিয়ম

(উপায়-2) রবি অফিসিয়ালি অ্যাপের মাধ্যমে মিনিট চেক করার উপায়। কিভাবে রবি মিনিট চেক করতে।

আশা করি আপনিও পর থেকে এ পর্যন্ত পরে দুটি উপায় সম্পর্কে জেনে গেছেন অর্থাৎ রবি মিনিট চেক করার কোড। তো এখন আমি আপনাদেরকে যে উপায়টি শেয়ার করব এটা হচ্ছে একদম সহজ একটি উপায়। যেটি ব্যবহার করে আপনি খুব সহজেই আপনার রবি সিমের অবশিষ্ট মিনিট, অবশিষ্ট ডাটা, এবং আরো নানা বিষয় সম্পর্কে জানতে পারবেন। তাহলে এখন জেনে নেয়া যাক কিভাবে আপনি অ্যাপস ব্যবহার করে রবি মিনিট চেক করবেন।

তার জন্য আপনাকে সর্বপ্রথম যদি আপনার ফোনে রবি অ্যাপস টি ইন্সটল করা না থাকে সে ক্ষেত্রে অবশ্যই সেটি ডাউনলোড করে নিতে হবে। ডাউনলোড করার জন্য আপনি গুগল প্লে স্টোর ব্যবহার করতে পারেন তাছাড়া অন্যান্য পদ্ধতিতেও এই অ্যাপটি ডাউনলোড করে যাই তবে এটি অর্থাৎ প্লে স্টোর থেকে ডাউনলোড করা একদম সহজ। প্লে স্টোর থেকে রবি অ্যাপস টি ইন্সটল করার জন্য সর্বপ্রথম আপনার প্লে স্টোর ওপেন করতে হবে এবং সার্চ বক্সে সার্চ করতে হবে “রবি”। রবি লিখে সার্চ করার সাথে সাথে রবির অফিশিয়ালি যে অ্যাপসটি রয়েছে সেটি সর্বপ্রথম আপনার সামনে চলে আসবে। তো এখন অ্যাপসটি ডাউনলোড করে নিন। যদি আপনি খুব সহজেই ডাউনলোড করতে চান তাহলে এখানে ক্লিক করে ডাউনলোড করতে পারি।

অ্যাপস টি ডাউনলোড করার পর এখন হচ্ছে সাইন ইন করার পালা। তাই আপনার ডাউনলোডকৃত রবি অ্যাপস টি ওপেন করুন এবং আপনার নির্দিষ্ট রবি নাম্বারটি দিয়ে সাইন আপ করে নিন। আপনার রবি নাম্বারটা দেওয়ার পর আপনাকে একটা ওটিপি পাঠানো হবে ওটিপি বসিয়ে দিলেই আপনার অ্যাকাউন্ট ক্রিয়েট করা হয়ে যাবে। তো আপনি যখন রবি অ্যাপস এর সাইন ইন করার পর প্রবেশ করবেন তখন আপনি একদমই আপনার সামনে দেখতে পাবেন আপনার রবি সিমের যাবতীয় তথ্য বা ইনফরমেশন।

See also  How to Check Zain Balance with code: Quick and Easy

এই রবি অ্যাপস এর মধ্যে আরেকটি বিশেষ সুবিধা হচ্ছেঃ আপনি যখন রবি অ্যাপস টি প্লে স্টোর থেকে ইন্সটল করবেন তখন অবশ্যই আপনার ফোনে এমবি বা মেগাবাইট থাকা প্রয়োজন হবে। তাছাড়া আপনি ওয়াইফাই ব্যবহার করেও এটি ডাউনলোড করতে পারেন। অর্থাৎ বলতে গেলে কোন প্রকার ইন্টারনেট কানেকশন ছাড়া রবি অ্যাপস টি আপনি প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন না।


বিশেষত্ব হচ্ছে এটি আপনি যখন রবি অ্যাপস টি ডাউনলোড করার পর সম্পূর্ণরূপে সাইন ইন করে ফেলবেন তখন আপনি কোন প্রকার মেঘের ছাড়াই এই অ্যাপসটি ব্যবহার করতে পারেন। তবে সেক্ষেত্রে অবশ্যই আপনার ডাটা চালু থাকতে হবে রবি সিমের মধ্যে। অর্থাৎ রবি কোম্পানী তাদের এই অ্যাপসটি ব্যবহার করার জন্য তাদের রবি গ্রাহকদের কে একটি বিশেষ সুবিধা দিয়েছেন। আশা করি বুঝতে পেরেছেন।

রবি এমবি চেক।

রবি এমবি চেক করার কোড যদি আপনি জানতে চান তাহলে এখনি জেনে নিন রবি এমবি কিভাবে চেক করতে হয়। বলা চলে রবি কোম্পানি হচ্ছে বাংলাদেশের অন্যতম একটি সিম অপারেটর কোম্পানি। তাই আমাদেরকে অনেক সময় অর্থাৎ রবি গ্রাহক যারা আছে তাদেরকে রবি এমবি চেক করার কোড সম্পর্কে জানতে চাই। রবি এমবি চেক করার জন্য আপনার ফোনে ডায়াল প্যাডে গিয়ে ডায়াল করুন *8444*88# এ কোডটি ডায়াল করার সাথে সাথে আপনার রবি সিমে কতগুলি রয়েছে এবং সেটার মেয়াদ কতটুকু সেটা জানতে পারবেন। আশা করি বুঝতে পেরেছেন রবি সিমের মধ্যে রবি এমবি চেক কিভাবে করতে হয়।

রবি নাম্বার কিভাবে দেখে।

আমাদের মধ্যে যারা রবি গ্রাহক আছে তারা অনেক সময় নিজের নাম্বার ভুলে যায় যার জন্য আমাদেরকে রবি নাম্বার কিভাবে দেখে এই বিষয় নিয়ে গুগোল কিংবা ইউটিউবে সার্চ করতে হয়। তো এখন যদি আপনার রবি নাম্বার দেখতে চান তাহলে আপনার ফোনের ডায়াল প্যাড এ গিয়ে ডায়াল করুন *2# এই কোডটি ডায়াল করার সাথে সাথে আপনার প্রিয় রবি নাম্বারটা আপনার সামনে চলে আসবে।

আরো পড়ুনঃ রবি কাস্টমার কেয়ার নাম্বার। robi customer care number