কিভাবে ssc রেজাল্ট দেখবো । kivabe ssc result dekhbo

কিভাবে ssc রেজাল্ট দেখবো । kivabe ssc result dekhbo :- আমরা সকলেই জানি আজ থেকে অনেকদিন আগেই আমাদের শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছিল যে 30 শে ডিসেম্বর প্রকাশিত হবে এসএসসি রেজাল্ট। এতদিন ধরে এসএসসি পরীক্ষার্থীরা রেজাল্টের জন্য অপেক্ষা করে ছিল কিন্তু আজ সেই অপেক্ষার দিন শেষ। অর্থাৎ আপনি আজকে খুব সহজে জানতে পারবেন এসএসসি রেজাল্ট কিভাবে দেখতে হয় বা এসএসসি রেজাল্ট দেখার নিয়ম‌। আপনি আজকের এই আর্টিকেলটি পড়ে প্রতিবছরের অর্থাৎ ইত্যাদি প্রতিবছরের এসএসসি রেজাল্ট কিভাবে দেখতে হয় এটা জানতে পারবেন।


কিভাবে ssc রেজাল্ট দেখবো

আজ 30 শে ডিসেম্বর শিক্ষা মন্ত্রণালয় এর ঘোষিত দিন অনুযায়ী আজকেই এসএসসি ফলাফল প্রকাশের তারিখ। অর্থাৎ আজকে আপনাকে জানতে হবে কিভাবে ssc রেজাল্ট দেখব 2022। মূলত নিজেই দিন এসএসসি রেজাল্ট প্রকাশ করা হয় সেটা 2021/2022 হোক কিংবা 2023 প্রতিবছর এই দিনের বেলা একটার দিকে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়।

আরো পড়ুনঃ এসএসসি পরীক্ষার রুটিন ২০২২ । এসএসসি কোন কোন বিষয়ে পরীক্ষা হবে।

অর্থাৎ যেদিন এসএসসি রেজাল্ট প্রকাশ করা হবে সেদিন শিক্ষা মন্ত্রণালয়ের দীপু মনি সকাল দশটার দিকে এসএসসি ফলাফলের ফাইল আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে হস্তান্তর করেন। তারপর মূলত প্রধান মন্ত্রীর হাত ধরেই এসএসসি ফলাফল প্রকাশ করা হয়।

কিভাবে ssc রেজাল্ট দেখবো । kivabe ssc result dekhbo

ছাত্র-ছাত্রীরা নিজ ঘরে বসেই খুব সহজে অনলাইনের মাধ্যমে এবং ইন্টারনেট কানেকশনের মাধ্যমে মোবাইল দিয়ে খুব সহজে এসএসসি রেজাল্ট দেখতে পারবে তাছাড়া এসএমএসের মাধ্যমেও খুব সহজে এসএসসি রেজাল্ট দেখা যায়। যেদিন এসএসসি রেজাল্ট প্রকাশিত হবে সেদিন শিক্ষার্থীরা দুপুর একটা থেকে মোবাইল দিয়ে ইন্টারনেট কানেকশন কিংবা এসএমএসের মাধ্যমে বা নিজ প্রতিষ্ঠানে যোগাযোগ করে মার্কশিট সহ এসএসসি রেজাল্ট সংগ্রহ করতে পারবেন।

See also  নগদ একাউন্ট কোড | নগদ একাউন্ট দেখবেন যেভাবে

তাছাড়া এসএসসি ফলাফল দেখার আরেকটি খুব সহজ পদ্ধতি হচ্ছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অফিসিয়ালি ওয়েবসাইট আছে যেখানে মূলত খুব সুন্দর ভাবে রেজাল্ট প্রকাশ করা হয়। তো আপনার যদি সেখান থেকেও এসএসসি রেজাল্ট সংগ্রহ করতে চান তাহলে করতে পারবেন। SSC exam result 2022.

এসএসসি রেজাল্ট দেখার নিয়ম | এসএসসি রেজাল্ট চেক

এসএসসি রেজাল্ট দেখার নিয়ম সম্পর্ক যদি আমি আপনাদেরকে বলতে চাই সে ক্ষেত্রে অবশ্যই বলতে হবে এমন একটি সহজ উপায় যার মাধ্যমে আপনি খুব সহজেই আপনার নিজস্ব রেজাল্ট কিংবা আপনার বন্ধুবান্ধবদের রেজাল্ট দেখতে পারবেন। তবে এসএসসি রেজাল্ট দেখার জন্য কয়েকটি উপায় রয়েছে তার মধ্যে সবথেকে সহজ উপায় বলে আমার যেটা মনে হয় সেটা হচ্ছে এসএমএসের মাধ্যমে এসএসসি রেজাল্ট দেখার পদ্ধতি। কেননা এর মাধ্যমে ছাত্রছাত্রীরা খুব দ্রুত এবং তাড়াতাড়ি রেজাল্ট সংগ্রহ করতে পারে।

এসএমএসের মাধ্যমে রেজাল্ট দেখার সুযোগ প্রতিটি বিদ্যালয়ের প্রতিটি বিভাগের এবং প্রতিটি বোর্ডের পরীক্ষার্থীদের জন্য প্রযোজ্য। অর্থাৎ এসএমএসের মাধ্যমে রেজাল্ট দেখার সেবাটি সবাই গ্রহণ করতে পারবে। আপনি যদি আমার আর্টিকেল এর নিচে দেওয়া সমস্ত কিছু ফলো করেন তাহলে সেক্ষেত্রে আপনি এসএমএস এর মাধ্যমে আপনার এসএসসি রেজাল্ট দেখতে পারবেন। এবং জেনে যাবেন এসএমএসের মাধ্যমে এসএসসি রেজাল্ট কিভাবে দেখতে হয়।

আরো পড়ুনঃ কিভাবে ssc রেজাল্ট দেখবো। সকল বোর্ডের এসএসসি রেজাল্ট দেখার নিয়ম।

আপনি যদি আপনার এসএসসি রেজাল্ট এসএমএসের মাধ্যমে দেখতে চান সেক্ষেত্রে অবশ্যই আপনার ফোনের এস এম এস অ্যাপ্লিকেশনটি ওপেন করতে হবে এবং নতুন এসএমএস লেখা আরম্ভ করতে হবে। কিভাবে আপনি এসএসসি রেজাল্ট দেখার জন্য এসএমএস তৈরি করবেন সেটা নিম্নে উল্লেখ করা হলো।

প্রথমত আপনার এসএমএস অ্যাপ্লিকেশনটি ওপেন করতে হবে এবং নতুন এসএমএস লেখা শুরু করতে হবে। এবং সর্বপ্রথম আপনি লিখবেন SSC. কিভাবে ssc রেজাল্ট দেখবো । kivabe ssc result dekhbo

See also  স্বাস্থ্য হওয়ার ঔষধের নাম | মোটা হওয়ার ভিটামিন ট্যাবলেট এর নাম

SSC লেখার পর আপনাকে একটা স্পেস দিতে হবে 

স্পেস দেওয়ার পর এখন আপনার বোর্ডের প্রথম তিন অক্ষর বড় হাতের লিখতে হবে যেমন DHA তারপর আপনাকে একটা স্পেস দিতে হবে।

স্পেস দেওয়ার পর আপনার রোল নাম্বার দিতে হবে এবং তারপর আপনাকে আবার একই স্পেস দিতে হবে।

স্পেস দেওয়ার পর আপনি কোন বছর পরীক্ষা দিয়েছেন অর্থাৎ আপনি কত সালের রেজাল্ট দেখতে চাই সেটা লিখতে হবে যেমন 2022।

উপরোক্ত সবকিছু লিকের ফর আপনাকে সেই এসএমএসটি সেন্ড করে দিতে হবে 16222 এই নাম্বারে।

উদাহরণস্বরূপঃ– SSC DHA 123456 2022 আপনার নিজের এরকম তথ্য গুলো দিয়ে এসএমএস সেন্ড করে দিন 16222 এই নাম্বারে।

আপনি এই এসএমএসটি সেন্ড করার মুহূর্তের মধ্যেই আপনি আপনার দেওয়া তথ্যমতে আপনার সামনে এসএসসি রেজাল্ট চলে আসবে খুব দ্রুত ।‌আশা করি বুঝতে পেরেছেন কিভাবে এসএমএস এর মাধ্যমে খুব সহজেই এসএসসি রেজাল্ট দেখতে হয়। আশা করি আপনি জানতে পেরেছেন এসএমএসের মাধ্যমে এসএসসি রেজাল্ট দেখার নিয়ম।

আরো পড়ুনঃ চুল দ্রুত লম্বা ও ঘন কালো করার ঘরোয়া উপায়।

মাদ্রাসা বোর্ডে এসএসসি রেজাল্ট দেখার নিয়ম | SSC exam result 2022 madrasah board.

যারা মাদ্রাসা পড়ুয়া ছাত্র আছেন তারা যদি এসএসসি দাখিল রেজাল্ট দেখতে চান তাহলে নিচের পদ্ধতিগুলো অনুসরণ করুন। অর্থাৎ আপনি যদি এই পদ্ধতিটি অনুসরণ করেননি সেক্ষেত্রে অবশ্যই এসএমএসের মাধ্যমে এসএসসি দাখিল রেজাল্ট দেখতে পারবেন খুব সহজেই। কিভাবে ssc রেজাল্ট দেখবো । kivabe ssc result dekhbo

তার জন্য আপনাকে সর্বপ্রথম এসএমএস অপশনে গিয়ে SSC লিখতে হবে এবং তারপর একটি স্পেস <space> দিতে হবে তারপর আপনার বোর্ডের প্রথম তিন অক্ষর বড় হাতের টাইপ করতে হবে (আপনি যেহেতু মাদ্রাসা বোর্ডের সেক্ষেত্রে অবশ্যই টাইপ করবেন ‌MAD) তারপর একটা স্পেস <space> দিতে হবে তারপর নাম্বারটি টাইপ করতে হবে এবং তারপর আরেকটি স্পেস <space> দিতে হবে এবং সর্বশেষ আপনি যে বছর দাখিল এসএসসি পরীক্ষা দিয়েছেন সেই বছরটি টাইপ করতে হবে যেমন 2022। তারপর সর্বশেষ আপনাকে আপনার লেখা এই এসএমএসটি পাঠিয়ে দিতে হবে 16222 এই নাম্বারে।

See also  ফ্রী ফায়ার ডায়মন্ড টপ আপ | Free fire diamond top up | কিভাবে ডায়মন্ড টপ আপ করবো

আরো পড়ুনঃ বিকাশ সেভিংস কি? বিকাশ সেভিংস একাউন্ট খোলার নিয়ম।

Leave a Comment