প্রতিদিন ১ কেজি করে দ্রুত ওজন কমানোর উপায়

আমাদের মধ্যে অনেকেই এমন আছে যে যাদের ওজন অনেক বেশি বলার মত নয়। তাই আমাদের মধ্যে যাদের ওজন বেশি তাদের চিন্তার শেষ নেই কিভাবে ওজন কমাবে। 

প্রতিদিন ১ কেজি করে দ্রুত ওজন কমানোর উপায়


অনেকে অনেক কিছু করল কিন্তু কোন ফলাফল পাচ্ছেনা‌। তাই আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব কিভাবে মাত্র একটি উপায় অবলম্বন করে প্রতিদিন একটি করে দ্রুত ওজন কমানো যায়। সহজ কথায় বলতে গেলে আজকের আর্টিকেল এর মূল বিষয় হচ্ছে প্রতিদিন এক কেজি করে ওজন কমানোর উপায়। তাহলে আর কথা না বাড়িয়ে শুরু করা যাক।

লেবু সম্পর্কে গবেষণা করার পর গবেষণায় দেখা গেছে যে লেবুর মধ্যে এমন এক শক্তি রয়েছে যেটা কিনা শরীরের মেদ কমাতে সাহায্য করে। এমনকি এক কেজি পর্যন্ত আপনার শরীরের ওজন কমাতে সাহায্য করবে। লেবুর রস এমন এক প্রাকৃতিক অস্ত্র জানি না শরীরের চর্বি পোড়াতে সাহায্য করবে অনেকাংশে। তাছাড়া আপনি যদি লেবু প্রতিদিন নিয়মিত খান তাহলে আপনার শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করবে এবং শরীরের বিষাক্ত টক্সিনকে দূর করবে।

আরো পড়ুনঃ গ্রামীণফোন কাস্টমার কেয়ার নাম্বার। গ্রামীণফোন হেল্পলাইন নাম্বার

প্রতিদিন ১ কেজি করে দ্রুত ওজন কমানোর উপায়

মূলত আজকে ওজন কমানোর যে পদ্ধতিতে শেয়ার করছি সেটি হচ্ছে এমন এক প্রাকৃতিক ওষুধ যেটা আপনার শরীরের ওজন কমাতে খুব দ্রুত সাহায্য করবে। এমনকি আশা করা যায় আপনার শরীরের ওজন প্রতিদিন 1 কেজি করে কমাতে সক্ষম। মূলত এই প্রাকৃতিক ওষুধ তৈরি করার জন্য লেবুর প্রয়োজন হবে অর্থাৎ যে ওষুধ টি লেবু দিয়ে তৈরি করা হবে। তাই আপনি যদি সেই পদ্ধতি অবলম্বন করে নিজের শরীরের ওজন প্রায় প্রতিদিন 1 কেজি করে কমাতে চান। তাহলে নিচে দেওয়া প্রক্রিয়া গুলো অনুসরণ করো।

See also  নগদ মোবাইল ব্যাংকিং কাস্টমার কেয়ার নাম্বার 2023

যা যা প্রয়োজন।

  1. 8 কাপ পানি লাগবে।
  2. অন্তত ছয়টি লেবু লাগবে।
  3. এক অথবা দুই কাপ মধু লাগবে
  4. দশটি মদিনা পাতা লাগবে।
  5. কয়েকটি বরফের কুচি লাগবে

তৈরি করার পদ্ধতি।

  • আট কাপ যে পানিগুলো নেবেন সেগুলো গরম করে নিন কিন্তু বেশি গরম করবেন না।
  • আপনি যে পানিগুলো গরম করেছেন সেগুলো এবং ছয়টি লেবুর রস মধু এবং পুদিনাপাতা সবগুলো মিশিয়ে নিন
  • উপরে উল্লেখিত সবগুলো মিশ্রিত করার পর কয়েক ঘণ্টা ফ্রিজে রেখে দিন।
  • কয়েক ঘণ্টা ফ্রিজে দেওয়ার পর এখন সেগুলো নিয়ে আপনাকে পান করতে হবে।
  • প্রতি 1 কাপ পানিতে একটি করে বরফের কুচি দিবেন। একটির বেশি দেওয়ার চেষ্টা করবেন।

কখন খাবেন।

  • আপনি সকালে অবশ্যই নাস্তা অথবা খাওয়া-দাওয়া করেন সেক্ষেত্রে অবশ্যই খানা খাওয়ার আগে এক গ্লাস লেবুর রসের মিশ্রণ পানি পান করুন। অবশ্যই আপনি সকালে নাস্তা করার ক্ষেত্রে সালাদ এবং ফল খাওয়ার চেষ্টা করবেন।
  • দিনের আরেকবার খাবেন হচ্ছে সকাল 11 টার দিকে। অর্থাৎ সকাল 11 টার দিকে আর এক গ্লাস লেবু পানির শরবত খাওয়ার চেষ্টা করবেন। সাথে যদি আপনি বাদাম খান তাহলে আরো অনেক উপকার হবে।
  • সন্ধ্যার দিকে আরেক গ্লাস লেবুর শরবত খাওয়ার চেষ্টা করবেন। সাথে আপনার পছন্দমত যেকোনো স্বাস্থ্যকর ফল খেতে পারেন।
  • যখন রাত্রে ভাত খাবেন তখন এক টুকরা মাংস অথবা মাছ খাওয়ার চেষ্টা করবেন। সাথে সালাদ খাওয়ার চেষ্টা করবেন।
  • রাত্রে খানা খাওয়ার দু’ঘণ্টা পর পরই আর গ্লাস লেবুর শরবত খাওয়ার চেষ্টা করবেন। এখানে যে প্রত্যেক লেবুর শরবত বলা হয়েছে-সেগুলো উপরোল্লেখিত সবগুলো মিশ্রণ করে যেটি বানিয়েছেন সেটা।

আপনি যখন নিয়মিত এ খাবার গুলো গ্রহন করবেন তখন দেখবেন আপনার শরীরের যে সমস্ত বিষাক্ত পদার্থ রয়েছে সেগুলো দূর হয়ে যাবে। অবশ্যই আপনার শরীরের ওজন কমাতে খুব দ্রুত সাহায্য করবে এমনকি প্রতিদিন একটি করে দ্রুত ওজন কমানোর প্রক্রিয়া। তাছাড়া আপনি যদি আপনার শরীরের টক্সিন বের করে ফেলতে চান সে ক্ষেত্রে দিনে কয়েকবার লেবুর পানি খেলেই চলবে।