ফাইভার একাউন্ট তৈরি করার নিয়ম। How to create fiverr account bangla tutorial 2022.

আমাদের মধ্যে অনেকেই আছে যারা কিনা অনলাইনে টাকা আয় করতে অনেক পছন্দ করি। যেটাকে আমরা সাধারণত ফ্রিল্যান্সিং বলে থাকি অর্থাৎ মুক্ত পেশা। আর ফ্রিল্যান্সিং জগতের একটি বড় মার্কেটপ্লেস হচ্ছে ফাইভার। যেখানে আপনি বাংলাদেশে কিংবা আমেরিকা থেকে শুরু করে প্রায় প্রত্যেক দেশের বড় বড় বায়ারদের কে আপনার নিজস্ব প্রোডাক্ট বিক্রি করে অর্থ উপার্জন করতে পারবেন। মোট কথা হচ্ছে ফাইবার একটি গুরুত্বপূর্ণ মার্কেটপ্লেস ফ্রিল্যান্সারদের জন্য। তাই আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব কিভাবে একটি ফাইভার/Fiverr একাউন্ট খুলতে হয়। তাই আপনি যদি কিভাবে ফাইভার একাউন্ট খুলবেন এ সম্পর্কে বিস্তারিত জানতে চান তাহলে আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ুন। কেননা আজকেরে আর্টিকেলে আমি আপনাদের সাথে ফাইভার একাউন্ট কিভাবে খুলতে হয় এই সম্পর্কে একটি বিস্তারিত আর্টিকেল উপহার দেওয়ার চেষ্টা করব। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক।

ফাইভার একাউন্ট তৈরি করার নিয়ম। How to create fiverr account bangla tutorial 2022.

তাহলে এখন আমরা জানবো একটি ফাইভার একাউন্ট কিভাবে খুলতে হয়। তার সাথে আমি আরও শেয়ার করব একটি ফাইভার একাউন্ট কিভাবে ভেরিফাই করতে হবে। চলুন তাহলে শুরু করা যাক মনে রাখবেন অনলাইনে প্রোডাক্ট বিক্রি করার ক্ষেত্রে অন্যতম একটি মার্কেটপ্লেস হচ্ছে ফাইভার। How to create fiverr account bangla tutorial 2022

ফাইভার একাউন্ট তৈরি। How to create fiverr account bangla tutorial 2023.

আপনি যদি ফাইভারে নতুন হয়ে থাকেন এবং একটি ফাইবার একাউন্ট খুলতে ইচ্ছুক তাহলে অবশ্যই আপনাকে একটি ব্রাউজার ওপেন করতে হবে। সেটা হোক ক্রোম ব্রাউজার কিংবা অন্য যে কোন ব্রাউজার যেমন ক্রোম ব্রাউজার ছাড়া ফায়ারফক্স ইত্যাদি। তবে আপনার কাছে যদি ল্যাপটপ কিংবা ডেস্কটপ না থাকে অর্থাৎ আপনার কাছে মোবাইল থাকলে সেক্ষেত্রে আপনার সুবিধার জন্য এবং কম্পিউটার কিংবা ল্যাপটপ এর মত দেখার জন্য আপনার ব্রাউজারটি কে ডেস্কটপ সাইট করে নিতে পারেন। তো আপনি ফাইবার একাউন্ট খোলার জন্য নিচের স্টেপগুলো অবলম্বন করতে পারেন।

See also  ভোটার তথ্য যাচাই করার নিয়ম | verification of voter information

স্টেপ ১ঃ- আপনি যদি ফাইভার একাউন্ট খুলতে চান তাহলে সে ক্ষেত্রে অবশ্যই আপনাকে গুগোল এ গিয়ে সার্চ করতে হবে Fiverr.com এটা লিখে গুগলে সার্চ করার সাথে সাথে আপনার সামনে উপরের ছবির মত একটা পেজ ওপেন হবে। তো আপনি একটা এই ছবির মধ্যে উপরের ডান দিকের কর্ণারে একটি জয়েন/Join নামে অপশন দেখতে পাচ্ছেন। তো আপনি সর্বপ্রথম জয়েন অপশনে ক্লিক করুন।

স্টেপ ২ঃ- জয়েন/Join অপশনে ক্লিক করার পর আপনার সামনে একটা পেজ ওপেন হবে যেটাতে আপনি ফাইবারে সাইন আপ করার অপশন পেয়ে যাবেন। অর্থাৎ আপনার ইমেইল কিংবা সরাসরি গুগোল একাউন্ট দিয়েও সেখানে আপনি একটি একাউন্ট ক্রিয়েট করে ফেলতে পারবেন। তাই আপনি যদি আপনার ইমেইল দিয়ে ফাইভার একাউন্ট খুলতে চান সে ক্ষেত্রে enter your email নামে একটি বক্স দেখতে পাবেন সেখানে আপনার ইমেইলটি টাইপ করুন। এবং এই স্টেপের সর্বশেষ কাজ হচ্ছে আপনার ইমেইল টি দিয়ে continue/কন্টিনিউ বাটনে চাপ দেয়া।

স্টেপ ৩ঃ- Continue বাটনে চাপ দেয়ার পর আপনার সামনে একটা পেজ ওপেন হবে যেখানে আপনি দুইটা বক্স দেখতে পাবেন ১. Choose a username. ২. choose a password. তো আপনি এই দুটি বক্সের প্রথম বক্স অর্থাৎ Choose a username. এই বক্সটিতে আপনার একটা ইউসারনেম দিবেন যেমনঃ arif1234. অবশ্যই আপনার ইউজারনেম এর শেষে 123 এমন সংখ্যার চেষ্টা করবেন। তারপর আপনি দ্বিতীয় বক্স অর্থাৎ choose a password. এই বক্সটিতে আপনাকে একটা শক্তিশালী পাসওয়ার্ড দিতে হবে। দুই শক্তিশালী পাসওয়ার্ড দেয়ার ক্ষেত্রে অবশ্যই 8 ডিজিটের দিতে হবে এবং এই আট ডিজিটের সংখ্যার মধ্যে ভিন্ন ভিন্ন কয়েকটি সংখ্যা দিতে হবে যেন আপনার পাসওয়ার্ডটি একটি শক্তিশালী পাসওয়ার্ড হয়।

তো এখন আপনার ফাইবার অ্যাকাউন্টটি সম্পূর্ণরূপে ক্রিয়েট হয়ে গেল। উপরের সমস্ত কার্যক্রম ঠিকভাবে করার পর আপনাকে ফাইবারের ড্যাশবোর্ডে নিয়ে যাওয়া হবে। অর্থাৎ বলতে গেলে আপনার একাউন্টে 50 পার্সেন্ট খুলে গেছে এখন শুধুমাত্র ভেরিফাই করার সময়। প্রত্যেক অ্যাকাউন্ট ভেরিফাই করা অনেক একটা গুরুত্বপূর্ণ বিষয়। তাই এখন আমরা জানবো ফাইভার একাউন্ট ভেরিফাই কিভাবে করতে হয়। ফাইভার/Fiverr একাউন্ট ভেরিফাই করার নিয়ম।

See also  বরিশাল কিসের জন্য বিখ্যাত | বরিশাল বিখ্যাত জায়গাগুলো কি কি

ফাইভার একাউন্ট ভেরফাই করার নিয়ম।

উপরোল্লিখিত সবকিছু কমপ্লিট করার পর আপনাকে ফাইবার ড্যাশবোর্ডে নিয়ে যাওয়া হবে। সেখান থেকেই আপনাকে মূলত আপনার একাউন্ট ভেরিফিকেশন করতে হবে। আপনাকে ফাইভার এর যে ড্যাশবোর্ডে নিয়ে যাওয়া হয়েছে সেখানে দেখতে পাবেন না আপনাকে আপনার ইমেইল থেকে একাউন্টটি একটিভ করার জন্য বলা হচ্ছে। মূলত এখান থেকেই আপনার ফাইবার একাউন্ট ভেরিফিকেশন করবেন।

তো আপনি যদি আপনার ফাইভার একাউন্টি ভেরিফিকেশন করতে চান তাহলে অবশ্যই আপনাকে আপনার ইমেইলে যেতে হবে। অর্থাৎ আপনি অ্যাকাউন্ট খোলার সময় যে ইমেইল আইডিটি দিয়েছেন সেখান থেকে আপনার একাউন্টটি অ্যাক্টিভ করবেন। তার জন্য আপনি সর্বপ্রথম আপনার ইমেইল এর ইনবক্সে যান এবং সেখান আপনাকে একটি মেইল করা হবে ফাইভার থেকে । সেই মেইল এ প্রবেশ করার পর আপনি দেখতে পাবেন active your account এই নামে একটি বাটন রয়েছে। এবং আপনাকে সেই বাটন এর উপর চাপ দিতে হবে। এখানে ক্লিক করার সাথে সাথে আপনার একাউন্টি ভেরিফাই হয়ে যাবে। আশা করি বুঝতে পেরেছেন কিভাবে একটি ফাইবার একাউন্ট ক্রিয়েট করতে হয় এবং ভেরিফাই করতে হয়।