আলাপ অ্যাপ কি?আলাপ অ্যাপ এর সুবিধা কি কি? আলাপ অ্যাপ কল রেট।

আলাপ অ্যাপ কি?

আলাপ হচ্ছে এমন একটি অ্যাপ যার মাধ্যমে তৎক্ষণাৎ যোগাযোগ করা যায়। এই অ্যাপসটি তৈরি করা হয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ সংস্থা কর্তৃক স্বাধীনতার 50 বছর পূর্তি এবং মুজিব বর্ষকে লক্ষ্য করে। শুধুমাত্র আপনার মোবাইলে যদি ইন্টারনেট কানেকশন থাকে তাহলে এই অ্যাপসের মাধ্যমে আপনি অডিও ভিডিও এবং একজন অন্যজনকে ছবি ইত্যাদি আদান-প্রদান করতে পারবে। বলতে গেলে এই অ্যাপসটি সম্পূর্ণরূপে ইমু হোয়াটসঅ্যাপ টেলিগ্রাম ইত্যাদির মত কিন্তু এই অ্যাপসটির মধ্যে আরেকটি বিশেষত্ব রয়েছে। বিশেষত্ব টি হচ্ছে এই অ্যাপটির মাধ্যমে আপনি মুঠোফোনেও কল করতে পারবেন।

আলাপ কিভাবে কাজ করে।আলাপ এর কাজ কি?আলাপ অ্যাপ ডাউনলোড।আলাপ অ্যাপ কল রেট।আলাপ অ্যাপ এর সুবিধা কি কি

আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনি আপনাদেরকে জানাবো আপনি আলাপ অ্যাপসটি কিভাবে ডাউনলোড করবেন, আলাপ অ্যাপ ব্যবহার করার নিয়ম কি, এবং আলাপ এফ এর সুবিধা কি কি ইত্যাদি বিষয় সম্পর্কে বিস্তারিত। তাই আপনি যদি আলাপ নিয়ে বিস্তারিত জানতে চান তাহলে আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়তে পারেন। তাহলে চলুন শুরু করা যাক।

আরো পড়ুনঃকত রমজানে মক্কা বিজয় হয়েছিল।খালিদ ইবনে ওয়ালিদের কৈফিয়ত গ্রহণ।

আলাপ অ্যাপ কেন ব্যবহার করবো?

আপনাদের সুবিধার্থে আলাপের কেন ব্যবহার করবো এ প্রশ্নের উত্তর আমি আপনাদের সাথে শেয়ার করলাম ‌ তাই আপনি যদি আলাপ অ্যাপ ব্যবহার করার কারণ সম্পর্কে জানতে চান তাহলে নিচের লেখাটুকু পড়ুন।আলাপ অ্যাপ কেন ব্যবহার করবো?

  • শুধুমাত্র ইন্টারনেট কানেকশনের মাধ্যমে বিনামূল্যে অডিও ভিডিও কল করা যায়।
  • অডিও ভিডিও ছবি ইত্যাদি একজন আরেকজনের কাছে আদান-প্রদান করতে পারে।
  • কোন টাকা ছাড়া একজন আরেকজনের কাছে এসএমএস করতে পারে।
  • শুধু মাত্র 30 পয়সা দিয়ে এক মিনিট কথা বলা যায় বাংলাদেশের প্রতিটি সিমে।আলাপ অ্যাপ কেন ব্যবহার করবো?
See also  রবি মিনিট চেক কোড ২০২৩ | কিভাবে রবি মিনিট চেক করতে | Robi minutes check code 2023

আলাপ এর মধ্যে আপনি খুব সহজেই শুধুমাত্র ইন্টারনেট সংযোগের মাধ্যমে সেটা হোক কোন একটা ডাটা প্ল্যান বা ওয়াইফাই সংযোগ। যেকোনো ধরনের ইন্টারনেট সংযোগের মাধ্যমে আপনার পরিবারের যে কারো সাথে কিংবা বন্ধু-বান্ধবের সাথে আপনি অডিও ভিডিও কল করতে পারবেন তাছাড়া খুব সহজে এসএমএসও করতে পারবেন। অবশ্যই একজন আরেকজনের কাছে অডিও ভিডিও কল করার জন্য এবং এসএমএস করার জন্য দুজনের কাছে আলাপ অ্যাপ ইনস্টল করা থাকতে হবে।আলাপ অ্যাপ কেন ব্যবহার করবো?

আরো পড়ুনঃ কিভাবে ssc রেজাল্ট দেখবো। সকল বোর্ডের এসএসসি রেজাল্ট দেখার নিয়ম।

আর আপনি যদি যার কাছে আলাপ অ্যাপ ইন্সটল করার নেই তার সাথে কথা বলতে চান বা কোন একটা মুঠোফোনে কথা বলতে চান তাহলে আপনার প্রতি মিনিটে 30 পয়সা করে খরচ হবে। তাছাড়া আপনি এই পদ্ধতি অবলম্বন করে বাংলাদেশের যেকোনো সিমে কথা বলতে পারবেন। আলাপ অ্যাপ ইন্সটল করে আপনার এনআইডি কার্ড বা কারো আপন জনের এনআইডি কার্ড দিয়ে রেজিস্ট্রেশন করার পর আপনি তাদের পক্ষ থেকে একটি নাম্বার পেয়ে যাবেন ফ্রিতে।আলাপ অ্যাপ কেন ব্যবহার করবো?

আলাপ অ্যাপ এর সুবিধা কি কি?

► আলাপ অ্যাপ এ রেজিস্ট্রেশন করার পর আপনি একটি ফ্রিতে নাম্বার পেয়ে যাবেন।আলাপ অ্যাপ এর সুবিধা কি কি

► পৃথিবীর যেকোন জায়গা থেকে আপনার সেই আলাপ নাম্বারে খুব সহজেই কল করতে পারবে। কোন সমস্যার সম্মুখীন হতে হবে না।

► আপনি যদি বিশ্বের যে কোন ব্যক্তি কে তাদের নাম্বারে কল করতে চান তাহলে স্বল্প খরচে খুব সহজেই কল করতে পারবেন।আলাপ অ্যাপ এর সুবিধা কি কি

► আলাপ অ্যাপ এ আপনি বাংলা ভাষা চেঞ্জ করতে পারবেন। অর্থাৎ এই অ্যাপসটি আপনি বাংলা ভাষায় চালাতে পারবেন।

► আলাপ অ্যাপ এর মাধ্যমে আপনি খুব সহজেই অডিও ভিডিও কনফারেন্স করতে পারবেন। আলাপ অ্যাপ এর সুবিধা কি কি

See also  জিমেইল আইডি কিভাবে খুলবো | How to create a Gmail account | ইমেইল ও জিমেইল এর পার্থক্য

► আলাপ অ্যাপ এর মাধ্যমে আপনি ক্রেডিট উপার্জন করতে পারবেন খুব সহজেই তার জন্য আপনাকে অন্য জনকে শেয়ার করতে হবে আলাপ অ্যাপটি।

আরো পড়ুনঃ অনলাইনে ট্রেনের টিকেট কাটার নিয়ম।ট্রেনের টিকেট কাটার সময়।ট্রেনের টিকেট ফেরত দেয়ার নিয়ম।

আলাপ অ্যাপ ডাউনলোড।

আলাপ একটি হচ্ছে বাংলাদেশ টেলিকম কোম্পানি সরকার নিয়ন্ত্রিত টেলিকমিউনিকেশন লিমিটেড বিটিসিএল এর একটি তৈরিকৃত অ্যাপ। তাই এই অ্যাপসটি ব্যবহার করতে আপনাদের কোন দ্বিধা বোধ করতে হবে না। এই অ্যাপসটি আত্মবিশ্বাসের সাথে ব্যবহার করতে পারেন। আপনার মোবাইল এবং আপনার নিরাপত্তার স্বার্থে এই অ্যাপসটি আপনি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করবেন। আর আপনি যদি খুব সহজেই আলাপ অ্যাপসটি ডাউনলোড করতে চান তাহলে এখানে ক্লিক করুন।আলাপ অ্যাপ ডাউনলোড।

আলাপ অ্যাপ কল রেট।

আলাপ অ্যাপ থেকে টেলিফোনে কল করলে প্রতি মিনিটে 30 পয়সা খরচ হবে।আলাপ অ্যাপ কল রেট।

আলাপ অ্যাপ থেকে মোবাইল সিমে কল করলে প্রতি মিনিটে 30 পয়সা খরচ হবে।আলাপ অ্যাপ কল রেট।

আলাপ অ্যাপ থেকে আলাপ অ্যাপে কল করলে ফ্রিতে করা যাবে। কোন চার্জ প্রযোজ্য হবে না।আলাপ অ্যাপ কল রেট।

আলাপ এর কাজ কি?

হয়তো আপনি পর্যন্ত বুঝতে পেরেছেন আলাপ এর কাজ কি। অর্থাৎ আলাপ অ্যাপ এর কাজ হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যম। যার মাধ্যমে একজন আরেকজনের সাথে সংযোগ রাখতে পারে। একজন আরেকজনের সাথে অডিও ভিডিও কলে কথা বলতে পারে তাছাড়া প্রতি মিনিটে 30 পয়সি চার্জে বাংলাদেশের যে কোন নাম্বারে কথা বলা যায়।আলাপ এর কাজ কি?

আপনিও খুব সহজেই আলাপ অ্যাপ এর এই সুযোগগুলো পেতে চাইলে এবং আলাপ অ্যাপ সম্পর্কে আরো বিস্তারিত জানার জন্য আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন। তাহলেই জেনে যাবেন আলাপ অ্যাপ এর কাজ কি।আলাপ এর কাজ কি?

আরো পড়ুনঃ মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট।

See also  বাটন ফোনে উপায় একাউন্ট খোলার নিয়ম 2023

আলাপ কিভাবে কাজ করে।

আলাপ অ্যাপ হচ্ছে একটি বাংলাদেশ টেলিকমিউনিকেশন এর পরিচালিত অ্যাপ্লিকেশন। এটি ব্যবহার করে বাংলাদেশের প্রতিটি সিম কোম্পানির নাম্বারে 30 পয়সা দিয়ে 1 মিনিট কথা বলা যায়। আপনি যদি বিদেশের কোন একটা নাম্বারে কথা বলেন তাহলে স্বল্প খরচে কথা বলতে পারবেন। আলাপ অ্যাপ এর আর একটি বিশেষ সুবিধা হচ্ছে এখান থেকে আপনাকে একটা নতুন নাম্বার দেওয়া হবে। যেটা দিয়ে আপনি যে কারো সাথে কথা বলতে পারবেন খুব সহজেই‌‌।আলাপ কিভাবে কাজ করে।আলাপ কিভাবে কাজ করে।