ফেসবুক আইডি নষ্ট করার নিয়ম 2023

আরেকটা মজা বেশি হচ্ছে ফেসবুকের মধ্যে একটি নতুন আইন জারি হয়েছে সেটা হচ্ছে এখন ইউটিউব এর মত ফেসবুক থেকে ইনকাম করা সম্ভব বিজ্ঞাপনের মাধ্যমে। তার জন্য আপনাকে একটা ফেসবুক ফেজ করতে হবে এবং সেখানে ভিডিও আপলোড করে আপনি অর্থ উপার্জন করতে পারবেন।ফেসবুক আইডি নষ্ট করার নিয়ম।

ফেসবুক কি? ফেসবুক কাকে বলা হয়?

আমাদের মনে একটা প্রশ্ন জাগে সেটা হচ্ছে ফেসবুক আসলে কি? তো এটার উত্তর হচ্ছে ফেসবুক এমন একটা সোসাল প্লাটফর্ম যার মাধ্যমে ছবি,ভিডিও এবং লেখা ইত্যাদি শেয়ার করা যায়। আপনি ফেসবুক ব্যাবহার করে অনেক কিছু করতে পারবেন যেমন একটা পেজ খুলতে পারবেন, কোন একজন অপরিচিত ব্যক্তির কাছে ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠাতে পারবেন অন্যজনের পোস্টে কমেন্ট করতে পারবেন লাইক শেয়ার সহ আরো নানা রকম কাজ করতে পারবেন।ফেসবুক আইডি নষ্ট করার নিয়ম।

আরো পড়ুনঃ রমজান কত তারিখে শুরু হবে ২০২২।

আরেকটা মজা বেশি হচ্ছে ফেসবুকের মধ্যে একটি নতুন আইন জারি হয়েছে সেটা হচ্ছে এখন ইউটিউব এর মত ফেসবুক থেকে ইনকাম করা সম্ভব বিজ্ঞাপনের মাধ্যমে। তার জন্য আপনাকে একটা ফেসবুক ফেজ করতে হবে এবং সেখানে ভিডিও আপলোড করে আপনি অর্থ উপার্জন করতে পারবেন।ফেসবুক আইডি নষ্ট করার নিয়ম।

ফেসবুক আইডি নষ্ট করার নিয়ম 2023

আবার আপনি ফেসবুক ব্যবহার করে আপনার বিজনেস পরিচালনা করতে পারবেন। মনে করেন আপনার একটা দোকান রয়েছে যেটাতে আপনি কসমেটিকস পণ্য গুলো বিক্রি করে দেখেন কিন্তু কাস্টমার খুঁজে পাচ্ছেন না। সে ক্ষেত্রে আপনি আপনার দোকানের জন্য একটি পেজ খুলে সেখানে আপনার পণ্য বিষয়ে লেখালেখি করতে হবে এবং পোস্ট করতে হবে।আপনি ইচ্ছে করলে এবং বেশি কাস্টমার জেনারেট করতে চাইলে বিজ্ঞাপন দিতে পারেন। সেক্ষেত্রে আপনার টাকা খরচ হবে, যদিও টাকা খরচ হয় তবুও এই পদ্ধতিটি অনেক লাভজনক।ফেসবুক আইডি নষ্ট করার নিয়ম।

See also  নগদ একাউন্ট কোড | নগদ একাউন্ট দেখবেন যেভাবে

আরো পড়ুনঃ কত রমজানে মক্কা বিজয় হয়েছিল।খালিদ ইবনে ওয়ালিদের কৈফিয়ত গ্রহণ।

ফেসবুক আইডি নষ্ট করার নিয়ম

ফেসবুকের মধ্যে অনেক সময় দেখা যায় অনেক লোকজন ফেক আইডি খুলে মানুষকে প্রতারণার ফাঁদে ফেলে। আবার অনেকেই আছে যারা অন্য একজনের নামে ফেসবুক আইডি খুলে সেখানে বিভিন্ন রকম খারাপ ছবি ভিডিও আপলোড করে। যার কারণে যে ব্যক্তির নামে আইডি খোলা হয়েছে তার অপমানিত হতে হয়।

তো আপনি যদি এই সমস্ত ফেক ফেসবুক আইডি গুলো বন্ধ করতে চান তাহলে আর্টিকেলটি শেষ পর্যন্ত করতে পারে। কেননা আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব ফেসবুক আইডি নষ্ট করার নিয়ম সম্পর্কে বিস্তারিত। তাই আপনি যদি ফেসবুক আইডি নষ্ট করার নিয়ম না জেনে থাকেন তাহলে এই বিষয়ে জানার জন্য আর্টিকেলটি স্ক্রল না করে ধীরে ধীরে পড়ে ফেলুনফেসবুক আইডি নষ্ট করার নিয়ম।

আমি আজকে আপনাদেরকে কয়েকটি ধাপে বর্ণনা করব কিভাবে ফেসবুক আইডি নষ্ট করবেন। আশা করি আপনি যদি আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ে তাহলে খুব সহজেই জেনে যাবেন কীভাবে একটি ফেক ফেসবুক আইডি নষ্ট করতে হয়। তাহলে চলুন শুরু করা যাক।ফেসবুক আইডি নষ্ট করার নিয়ম।

আরো পড়ুনঃ কিভাবে ssc রেজাল্ট দেখবো। সকল বোর্ডের এসএসসি রেজাল্ট দেখার নিয়ম।

ধাপ ১ :- 

ফেক ফেসবুক আইডি নষ্ট করার জন্য আপনাকে সর্বপ্রথম আপনার নিজের ফেসবুক আইডিতে প্রবেশ করতে হবে। যদি আপনার নিজের ফেসবুক আইডিতে লগইন করে না থাকেন তাহলে লগইন করে প্রবেশ করুন।

ধাপ:- ২

তারপর আপনি যে ফেসবুক আইডি নষ্ট করতে চান সে ফেসবুক আইডির প্রোফাইলে যান। এবং ডান পাশে একটা ত্রি ডট আইকন যাবেন সেখানে ক্লিক করুন।ফেসবুক আইডি নষ্ট করার নিয়ম।

ধাপ ৩:-

ত্রি ডট আইকনে ক্লিক করার পর আপনার সামনে একটা নতুন পেজ ওপেন হবে যেখানে একটি অপশন পাবেন report profile নামে এবং সেখানে ক্লিক করুন।ফেসবুক আইডি নষ্ট করার নিয়ম।

See also  সরকারি ছুটির তালিকা ২০২৪ | নির্বাহী আদেশে সরকারি ছুটি ২০২৪

ধাপ ৪:– 

Report profile এ ক্লিক করার পর আপনি ফেক অ্যাকাউন্ট (fake account ) নামে একটি অপশন পাবেন এবং সেখানে ক্লিক করতে হবে।ফেসবুক আইডি নষ্ট করার নিয়ম।

ধাপ ৫:– 

ফেক অ্যাকাউন্ট ( fake account) এ ক্লিক করার পর আপনি does this go against our community standards এরকম লেখা দেখতে পাবেন। এবং আপনি ফেক ফেসবুক আইডি রিপোর্ট করার জন্য সাবমিট অপশনে ক্লিক করুন।ফেসবুক আইডি নষ্ট করার নিয়ম।

ধাপ ৬:-

সাবমিট অপশনে ক্লিক করার সাথে সাথে দেখতে পাবেন ফেসবুক আইডি আপনার রিপোর্টটি গ্রহণ করেছে। এবং আপনি পরবর্তী ধাপ টি কমপ্লিট করার জন্য আপনাকে নেক্সট (Next) এ ক্লিক করতে হবে।ফেসবুক আইডি নষ্ট করার নিয়ম।ফেসবুক আইডি নষ্ট করার নিয়ম।

ধাপ ৭:- 

নেক্সট বাটনে ক্লিক করার পর আপনাকে আবার ফেক আইডি টি সিলেক্ট করে পুনরায় রিপোর্ট পাঠাতে হবে। তারপরেই আপনার রিপোর্টটি ফেসবুক ভালোভাবে এবং সম্পূর্ণ রূপে গ্রহণ করে নিবে। এবং আপনাকে নোটিফিকেশনের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।