রবি নাম্বার কিভাবে দেখে । রবি নাম্বার দেখার উপায়

রবি নাম্বার কিভাবে দেখে (How to check Robi number) আমরা সকলেই জানি রবি নাম্বার হচ্ছে বাংলাদেশের একটি জনপ্রিয় এবং প্রসিদ্ধ সিম কোম্পানি বা টেলিকম কোম্পানি। সাধারণত রবি নাম্বার কিভাবে দেখে এটা প্রত্যেক রবি গ্রাহকরা জানে কিন্তু আপনি যদি নতুন হয়ে থাকেন তাহলে রবি নাম্বার কিভাবে দেখে এটা খুব ভালোভাবে না জানা স্বাভাবিক। কেননা প্রত্যেক ব্যক্তি নতুন নতুন কিছু জানেনা আস্তে আস্তে সব কিছু জেনে যায় তদ্রূপ আপনি যেহেতু নতুন তাই হয়তো রবি নাম্বার কিভাবে দেখে এটা জানেন না। 

রবি নাম্বার কিভাবে দেখে।রবি সিমের নাম্বার দেখার কোড।

সে ক্ষেত্রে আপনি যদি রবি নাম্বার দেখার নিয়ম সম্পর্কে বিস্তারিত জানতে চান তাহলে আজকের পোস্টটি আপনার জন্য লেখা হয়েছে। কেননা আজকের এই আর্টিকেলে আমি আপনাদের সাথে শেয়ার করব রবি নাম্বার দেখার নিয়ম এবং রবি নাম্বার কিভাবে দেখে ইত্যাদি আরো রবি নিয়ে অনেক বিষয় সম্পর্কে। তাহলে চলুন বন্ধুরা শুরু করা যাক।

রবি নাম্বার কিভাবে দেখে

আপনি যদি রবির নতুন গ্রাহক হয়ে থাকেন সেক্ষেত্রে আপনার নাম্বার যদি না জানেন অথবা আপনার নাম্বার যদি ভুলে জান তাহলে আপনার ডায়াল প্যাড এ গিয়ে ডায়াল করুন *140*2*4#। আপনার ডায়াল প্যাড এ গিয়ে এটা ডায়াল করার কয়েক সেকেন্ডের মধ্যে আপনার রবি নাম্বার টি আপনার সামনে খুব দ্রুত চলে আসবে। আশাকরি বুঝতে পেরেছেন কোন কোডটি ডায়াল করার মাধ্যমে রবি সিমের নাম্বার দেখা যায়।

রবি নাম্বার কিভাবে দেখে। রবি সিমের নাম্বার দেখার জন্য আরেকটি সহজ কোড রয়েছে সেটি হচ্ছে *2# । আপনি যদি আপনার ডায়াল পেটে গিয়ে আগের মত এই কোডটি ডায়াল করেন তাহলে আপনার সামনে আপনার রবি সিমের নাম্বার টি খুব দ্রুত চলে আসবে। আশা করি বুঝতে পেরেছেন কিভাবে রবি সিমের নাম্বার দেখতে হয় বা রবি সিমের নাম্বার দেখার নিয়ম কি কি। Robi number check code.

See also  আলাপ অ্যাপ কি?আলাপ অ্যাপ এর সুবিধা কি কি? আলাপ অ্যাপ কল রেট।

রবি সিমের আরও নানা প্রয়োজনীয় কোড

আমি এখন আপনাদের সাথে বিস্তারিত শেয়ার করব রবি সিমে কি কি কোড রয়েছে যেগুলো আপনার কাজে আসবে। নিচে আমি রবি সিমের আরও নানা প্রয়োজনীয় কোড সম্পর্কে বলার চেষ্টা করেছি। তাই আপনি যদি রবির প্রায় সকল প্রয়োজনীয় কোড জানতে চান তাহলে আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়তে পারেন।

রবি সিমের নাম্বার দেখার কোডঃ *140*2*4#

রবি সিমের ব্যালেন্স চেক করার কোডঃ *222#

রবি সিমের মিনিট চেক করার কোডঃ *222*3#

রবি সিমের ইন্টারনেট ব্যালেন্স চেক করার কোডঃ *8444*88# অথবা ডায়াল করুন *222*81#

রবি সিমের প্যাকেজ চেক করার কোডঃ *140*14#

রবি সিমের এসএমএস ব্যালেন্স চেক করার কোডঃ *222*11#

আপনি যদি আপনার রবি সিমের মিসকল এলার্ট অন করতে চান তাহলে আপনাকে মেসেজ অপশনে গিয়ে ON টাইপ করতে হবে এবং সেন্ড করতে হবে 8272 নাম্বারে।

আর আপনি যদি আপনার রবি নাম্বারে মিসকল এলার্ট বন্ধ করতে চান তাহলে আপনাকে অবশ্যই মেসেজ অপশনে গিয়ে টাইপ করতে হবে OFF এবং পাঠিয়ে দিতে হবে 8272 এই নাম্বারে।

রবির কাস্টমার কেয়ারের সাথে কথা বলতে বা কলের মাধ্যমে রবির সেবা নিতে কল করুন 121 এই নাম্বারে।

আশা করি আমার এই আর্টিকেলটি আপনাদের অনেক উপকারে এসেছে। আর আপনি যদি এরকম আরো নিত্যনতুন বিষয় সম্পর্কে জানতে চান তাহলে আমাদের সাথে থাকতে পারেন। আর এই আর্টিকেলটি আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না কিন্তু। কেননা আপনার একটি শেয়ারের কারণে আপনার অনেক বন্ধু জেনে যাবে অনেক বিষয়। তাহলে আর দেরি না করে শেয়ার করে ফেলুন। ইনশাআল্লাহ আর একটি আর্টিকেল নিয়ে হাজির হব।